বাঙালি হয়ে মাথা উঁচু করে দাঁড়াবার ক্ষমতা হারিয়ে ফেলছি: মিঠুন চক্রবর্তী

আপডেট: August 19, 2024 |

গত ৮ আগস্ট দিবাগত রাতে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজের এক নারী চিকিৎসককে ধর্ষণের পর খুন করা হয়। ন্যক্কারজনক এ ঘটনায় ফুঁসে উঠেছে কলকাতাবাসী। প্রতিবাদ জানিয়ে রাজপথে নেমেছেন তারকারাও। তবে বিষয়টি নিয়ে নীরব ছিলেন বরেণ্য অভিনেতা মিঠুন চক্রবর্তী। অবশেষে নীরবতা ভাঙলেন ‘মহাগুরু’ খ্যাত এই তারকা।মিঠুন চক্রবর্তী ভারতীয় গণমাধ্যমে একটি ভিডিও বার্তা দিয়েছেন। তাতে এ অভিনেতা বলেন, ‘আমি অনেক দিন ধরে, অনেক জায়গায় একই কথা বলে এসেছি যে, আগামী দিনে পশ্চিমবঙ্গের অবস্থা খুবই ভয়াবহ হয়ে উঠবে। বাঙালি হয়ে মাথা উঁচু করে দাঁড়াবার ক্ষমতা হারিয়ে ফেলছি।’নিহত তরুণীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মিঠুন বলেন, ‘ভুক্তভোগীর পরিবারের প্রতি আমার সহানুভূতি রইল, যারা এই ঘটনার সঙ্গে যুক্ত, যত দ্রুত সম্ভব তাদের গ্রেপ্তার করে শাস্তি দেওয়া হোক। এটাই আমার সবথেকে বড় চাওয়া।’
গত ৮ আগস্ট, রাতের শিফটে দায়িত্ব পালন করছিলেন ওই তরুণী চিকিৎসক। পরের দিন সকালে হাসপাতালের সেমিনার হল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ধর্ষণের পর খুন করা হয়েছে বলে প্রাথমিক ময়নাতদন্ত রিপোর্টে উঠে এসেছে।এ ঘটনায় পর তদন্তে নামে কলকাতা পুলিশ। সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করা হয়। গত ১২ আগস্ট এ ঘটনার জল কলকাতা হাই কোর্টে গড়ায়। মোট চারটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। মামলাকারীরা পুলিশের উপর আস্থা না রেখে তদন্তভার সিবিআইকে দেওয়ার আবেদন করেন। পরের দিন মামলার শুনানিতে সিবিআইকে তদন্তের নির্দেশ দেন হাই কোর্ট।
গ্রেপ্তার সঞ্জয়কে নিজেদের হেফাজতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তা ছাড়া দফায় দফায় আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষসহ অনেককেই জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। তদন্তভার নেওয়ার চারদিন পরেও সিবিআই কাউকে আটক বা গ্রেপ্তার করেনি।

Share Now

এই বিভাগের আরও খবর