জয়পুরহাটে ১৪ বিজিবির উদ্যোগে সীমান্তবর্তী সকল সম্প্রদায়ের সমন্বয়ে   সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

আপডেট: August 19, 2024 |

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাট জেলার সীমান্তবর্তী সকল সম্প্রদায়ের সমন্বয়ে সম্প্রীতি সমাবেশ ও সীমান্তবর্তী স্কুল কলেজের ছাত্র- ছাত্রী, দরিদ্র ও অসহায়দের মাঝে খেলাধুলা সামগ্রী, সেলাই মেশিন এবং হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবির আয়োজনে শালপাড়া কলেজ মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. হামিদ উদ্দিন এস সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন রংপুর রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল খোন্দকার  শফিকুজ্জামান পিএসসি।

এসময় বক্তব্য দেন পাঁচবিবি উপজেলা পরিষদ চেয়ারম্যান সাবেকুন নাহার শিখা, জয়পুরহাট জেলা জামায়াতের আমির ডাঃ ফজলুর রহমান সাঈদ,  ধলাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হোসেন, আয়মা রসূলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মিল্টন,  বিশিষ্ট ব্যবসায়ী হারুনুর রশীদ, শালপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক  সাবু মাষ্টার, কেশবপুর মন্দিরের সভাপতি নবীন চন্দ্র রায়,  ছাত্র সমাজের প্রতিনিধি জুয়েল হোসেন, আঃ মুকিব।

রংপুর রিজিওন কমান্ডার জানান, বিজিবি সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে আপনাদের পাশে থাকবে। যারা নৈরাজ্য সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমরা সকল ধর্মের মানুষের সাথে।

ছাত্র ও যুব সমাজকে মাদক থেকে দূরে রাখার জন্য আমরা কাজ করে যাচ্ছি। বিজিবি আস্থার প্রতিক হিসেবে আপনাদের পাশে সবসময় ছিল এবং থাকবে।

বর্তমান পরিস্থিতে ভয়-ভীতি না পেয়ে নিজ এলাকায় সকলের মাঝে সৌহার্দ্য সম্প্রীতি বজায় রেখে দৈনন্দিন কাজ পরিচালনা এবং কোন সমস্যার সম্মুখীনো হলে তাৎক্ষণিকভাবে বিজিবিকে জানানোর জন্য অনুরোধ করেন।

সমাবেশ সকল ধর্মের প্রায় ২ হাজার মানুষ উপস্থিত ছিলেন।  সকল শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা সামগ্রী, অসহায় মানুষদের মাঝে সেলাই মেশিন এবং প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

পরে সীমান্ত ছাত্র/ ছাত্রী ও যুবকদের দক্ষতা উন্নয়নের লক্ষে বিজিবি কতৃক সীমান্ত ফ্রিল্যান্সিং এ্যান্ড কম্পিউটার ট্রেনিং সেন্টার ধলাহার ইউনিয়ন পরিষদে উদ্বোধন করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর