কলকাতার নারী চিকিৎসক হত্যার প্রতিবাদে শায়ানের নতুন গান

আপডেট: August 17, 2024 |

বরাবরই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে শামিল হন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ফারজানা ওয়াহিদ সায়ান। তার প্রতিটি গানেই আছে গভীরতর ভাবনা ও প্রতিবাদের সুর। সম্প্রতি দেশে সংঘটিত ছাত্র-জনতার বিল্পবে প্রতিবাদী গান নিয়ে রাজপথে নেমেছিলেন তিনি। এবার কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ-হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে গান বাঁধলেন সায়ন।

এই ঘটনায় কলকাতার পাশাপাশি বিক্ষোভ ছড়িয়ে পড়েছে দিল্লি, মধ্য প্রদেশ, কর্ণাটকসহ বিভিন্ন রাজ্যে। বিনোদন জগতের তারকারাও নেমেছেন রাজপথে। এই বিষয়টি নিয়ে গানে গানে প্রতিবাদ জানিয়েছেন সায়ান।

‘জাস্টিস ফর আর জি কর, মেয়েরা রাত দখল কর’ গানটি প্রকাশ করেছেন ফেসবুক পেজে। সায়ানের ফেসবুক পেজে মঙ্গলবার (১৩ আগস্ট) প্রকাশিত হয় গানটি। গিটার নিয়ে গান গেয়ে প্রতিবাদ জানিয়েছেন তিনি।

গানটি এরই মধ্যে ভাইরাল। এরই মধ্যে গানটি চার লাখেরও বেশি মানুষ শুনেছেন। গানটি শেয়ার করার পর থেকেই প্রশংসা পাচ্ছে সায়ান। মন্তব্যের ঘরে প্রশংসা করছেন সব শ্রেণীর মানুষ। পশ্চিমবঙ্গের কণ্ঠশিল্পী কাজী কামাল নাসের মন্তব্যে লিখেছেন, আপনাকে কুর্ণিশ জানাচ্ছি এই অসমান্য গানটি করার জন্য। আমি চেষ্টা করেও পারিনি।

গত বছর নভেম্বরে গাজায় সংঘটিত ইসরায়েলের ধ্বংসযজ্ঞের প্রতিবাদে গান গেয়েছিলেন তিনি। ‘আমার নাম প্যালেস্টাইন’ শিরোনামে গানটি শ্রোতাদের মাঝে বেশ সাড়া ফেলেছিল।

Share Now

এই বিভাগের আরও খবর