ছাত্র হত্যা: সাবেক এমপি সাহাদারাসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

আপডেট: August 17, 2024 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধিঃ শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে ষাওয়ার পর আনন্দমিছিলে বগুড়ার সোনাতলায় স্কুলছাত্র সাব্বির নিহতের ঘটনায় সাবেক এমপি সাহাদারা মান্নানসহ ২০জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়াও ওই মামলায় অজ্ঞাতনামা আরও ৩০জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে নিতহ সাব্বিরের বাবা শাহীন আলাম বাদি হয়ে সাবেক এমপি সাহাদারা মান্নানকে হত্যার নির্দেশদাতা উল্লেখ করে ২০ জনের নামে সোনাতলা থানায় মামলা দায়ের করেন।

এই মামলায় আরও ৩০ জন অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

১৬ আগস্ট শুক্রবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন সোনাতলা থানায় অফিসার ইনচার্জ (ওসি) বাবু কুমার সাহা।

গত ৫ আগস্ট বিকেলে সোনাতলা থানাধীন দিকদইড় ইউনিয়নের শিহিপুরে অনন্দমিছিলে হামলায় স্কুলছাত্র সাব্বির নিহত হয়।

নিহত সাব্বির গাবতলী উপজেলার সুখানপুকুর ইউনিয়নের তেলিহারা গ্রোমের শাহিন আলমের ছেলে। সে গাবতলী সুখানপুকুর বালক উচ্চ বিদ্যালয়ের কারিগরি শাখার ৯ম শ্রেণির ছাত্র ছিল।

মামলায় উল্লেযোগ্য আসামিরা হলেন-সাহাদারা মান্নানের ছোট ভাই সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটন,সাহাদারা মান্নানের ছেলে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার,দিকদাইড় ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি নিরঞ্জন চন্দ্র রায়। দিকদাইড় ইউনিয়ন যুবলীগের আহবায়ক আরিফুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও গাবতলী সুখানপুকুরের নতুনপাড়ার বাসিন্দা সাহানুর ইসলাম সাকিব।

মামলার সংক্ষিপ্ত এজহারে উল্লেখ করা হয়, শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ার পর ৫ আগস্ট বিকেলে এলাকায় আনন্দমিছিল বের করা হয়।

দিকদাইড় ইউনিয়নের শিহিপাড়ায় ছাত্র-জনতার আনন্দমিছিলে হামলা হয়। এ সময় আনন্দমিছিলে যোগ দেওয়া

স্কুলছাত্র সাব্বিরকে কুপিয়ে হত্যা করেন আসামিরা।
সোনাতলা থানার ভারপ্রাপ্ত অফিস বাবু সাহা এর নিকট বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত এ মামলায় কাউকে গ্রেফতার করা যায়নি।তবে আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Share Now

এই বিভাগের আরও খবর