ম্যাথিউ পেরিকে কেটামাইন ইনজেক্ট করে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার জন্য পাঁচ সহকারী গ্রেফতার

আপডেট: August 17, 2024 |

গত বছরের অক্টোবরে জনপ্রিয় সিটকম সিরিজ ‘ফ্রেন্ডস’খ্যাত অভিনেতা ম্যাথিউ পেরির মৃত্যুর খবরে চমকে উঠেছিল গোটা বিশ্বের বিনোদন অঙ্গন। জনপ্রিয় এই অভিনেতার মৃতদেহ তার বাড়ির পুলে পাওয়া গিয়েছিল। তার এই অকালপ্রয়াণে তার ভক্তরাও ভেঙে পড়েন। শোকের ছায়া নেমে আসে সহকর্মীদের মধ্যে।
ম্যাথিউ পেরি মারা গেছেন গত বছরের ২৮ অক্টোবর। অভিনেতার মৃত্যুর কারণ নিয়ে নানা রকম তথ্য সামনে এসেছিল।পুলিশ জানিয়েছিল, দুর্ঘটনায়ই মৃত্যু হয়েছে তার। কিন্তু ১০ মাস পর জানা যায়, অতিরিক্ত মাদকের কারণে মৃত্যু হয়েছিল অভিনেতার।ময়নাতদন্তের প্রতিবেদনে জানা গিয়েছিল, কেটামাইন নামক ওষুধ অতিরিক্ত মাত্রায় গ্রহণ করার ফলে বাথটাবের পানিতে ডুবে মারা যান ম্যাথিউ পেরি।সম্প্রতি জানা গেছে, ওষুধটি অভিনেতাকে ইনজেক্ট করার পাশাপাশি মদের মধ্যেও মিশিয়ে দিয়েছিলেন তার সহকারী। সেই সহকারীসহ পেরির মৃত্যুর ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে অভিনেতার ঘনিষ্ঠ বন্ধু কেনেথ ইওয়ামাসা ও চিকিৎসকও আছেন।লস অ্যাঞ্জেলেস পুলিশ জানিয়েছে, ম্যাথিউ পেরিকে কেটামাইন ড্রাগ সরবরাহ করার জন্য এই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার পাঁচজনের সবাই একটি অপরাধমূলক নেটওয়ার্কের অংশ, যারা পেরিকে মাদক সরবরাহ করতেন। তাদের মধ্যে একজন নারীও রয়েছেন, যিনি ‘কেটামাইন কুইন’ নামে পরিচিত। ইউএস ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশনের পরিচালক বলেন, ‘ম্যাথিউ পেরির মৃত্যুতে প্রত্যেক অভিযুক্ত যার যার মতো করে ভূমিকা রেখেছে। কেউ তাকে ভুলভাবে কেটামাইন প্রেসক্রাইব করেছে, কেউ তার কাছে বিক্রি করেছে এবং কেউ তার শরীরে এটা ইনজেক্ট করেছে।আদালতে দাখিল করা নথি অনুসারে, পেরির চিকিৎসক সালভাদরের বিরুদ্ধে সাতবার চিকিৎসার প্রয়োজন ছাড়া কেটামাইন বিক্রির অভিযোগ রয়েছে। পেরির বন্ধু ইওয়ামাসা স্বীকার করেছেন, অভিনেতার মৃত্যুর দিন কয়েকবার ইনজেকশনের মাধ্যমে এই ওষুধ পেরির শরীরে দিয়েছিলেন তিনি। সালভাদরই ইওয়ামাসাকে শিখিয়েছিলেন কিভাবে কেটামাইন ইনজেক্ট করতে হয়। এই মামলায় গ্রেপ্তার হওয়া আরেক অভিযুক্ত এরিক ফ্লেমিং স্বীকার করেছেন, তিনি ৫০টি ড্রাগ কিনে ইওয়ামাসাকে দিয়েছিলেন।
নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় অভিনেতা ‘ফ্রেন্ডস’-এর প্রধান ছয় চরিত্রের অন্যতম ছিল ম্যাথিউর চ্যান্ডলার বিং। তার কৌতুকাভিনয়ে মুগ্ধ হয়েছিলেন দর্শক। বিশেষ করে মনিকা ও জোয়ির সঙ্গে চ্যান্ডলারের সমীকরণ এখনো মনে রেখেছে দর্শক। ১৯৯৪ থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রচারিত সিরিজটি এতটাই জনপ্রিয়তা পেয়েছিল যে এর শেষ পর্বটি যুক্তরাষ্ট্রের ৫২.৫ মিলিয়ন দর্শক উপভোগ করেছিল। এটি ২০০০ দশকে দর্শকদের সবচেয়ে বেশি দেখা টিভি পর্বে পরিণত হয়েছিল।

Share Now

এই বিভাগের আরও খবর