খোকসায় হামলা ভাঙচুর ও চাঁদাবাজির প্রতিবাদে ব্যবসাীদের সমাবেশ

আপডেট: August 16, 2024 |

আসাদুর রহমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি: বাজারের ব্যবসা হামলা ভাঙচুর ও চাঁদাবাজির প্রতিবাদে দোকান বন্ধ রেখে প্রতিবাদ সমাবেশ করেছেন সাধারণ ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার বিকালে একদল সন্ত্রাসী খোকসা বাজারের আল-্আমিন ট্রেডার্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে।

এ ঘটনায় দোকান মালিক আল-আমিন আহত হয়। আহত হয় এক হামলা কারীও।

এ ঘটনার প্রতিবাদে তাতক্ষনিক ভাবে বাজারের প্রায় ৮শ ব্যবসায়ী দোকান বন্ধ করে প্রতিবাদ সমাবেশে করেছে।

খোকসা জানিপুর সরকারী মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন আহত ব্যবসায়ী আল-আমীন, গোলাম ছরোয়ার, আবুল কালাম, ওহিদুর জ্জামান,চন্ঞল,রাজু আহমেদ প্রমুখ।ব্যববসায়ীরা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিজয় সূচিত হওয়ার পর এক শ্রেণির সুবিধাবাদী সন্ত্রাসীরা স্থানীয় বাজারের একধিক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করে আসছেন।

একই সাথে তারা প্রকাশ্যে হামলা ভাঙচুর করে আসছে। এ সব ঘটনার প্রতিবাদে তারা প্রতিবাদ সভা করছে।

আহত ব্যবসায়ী আল-আমিন জানান, সন্ত্রাসীরা বাজারের এক প্রতিষ্ঠিত ব্যবসায়ীর কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। এ ঘটনায় তার ভাই প্রতিবাদ করে।

তারই জের ধরে সন্ত্রাসীরা তার দোকানে হামলা ও ভাঙচুর করেছে। তিনি মামলা করবেন। ববসায়ী গোলাম ছরোয়ার জানান, যে কোন ঘটনা ঘটলেই ব্যবসায়ীদের দোকানে হামলা ও ভাঙচুর করা হচ্ছে।

নিরব চাঁদাবাজি করা হচ্ছে। এ সব ঘটনার প্রতিবাদে ব্যবসায়ীরা মাঠে নামতে বাধ্য হয়েছেন। তারা হামলা ও চাঁদাবাজি বন্ধের দাবি করেন।

Share Now

এই বিভাগের আরও খবর