বগুড়ায় সাবেক দুই এমপিসহ আ.লীগের ৮২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আপডেট: August 16, 2024 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে হামলা,ভাংচুর ও ককটেল নিক্ষেপের অভিযোগে স্হানীয় আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বসহ মোট ৮২ নেত- কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয়ের আরও ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিএনপি বগুড়া জেলা কমিটির সহ-দফতর সম্পাদক রহিমা খাতুন ১৫ আগস্ট (বৃহস্পতিবার) এই মামলাটি দায়ের করেন।

বগুড়া সদর থানায় অফিসার ইনচার্জ (ওসি) সাইহান ওলিউল্লাহ মামলাটি রেকর্ড করার কথা জানিয়ে বলেছেন, এজহার নামীয় একজনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার এজহারে যে ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে তাদের অন্যতম হলেন- বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, দলটির জেলা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম ডাবলু,স্বেচ্ছাসেবক লীগের
জেলা কমিটির সভাপতি সাজেদুর রহমান সাহিন,সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত,জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মহিদুল ইসলাম।

বিএনপি নেত্রী রহিমা খাতুন তার দাখিল করা এজহারে অভিযোগ করেছেন,বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অস্ত্র- শস্ত্রে সজ্জিত হয়ে গত ১৬ জুলাই সন্ধ্যা পৌণে ৭ টার দিকে শহরের নওয়াববাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ের তালা ভেঙে চেয়ার টেবিল, টেলিভিশনসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে।

এক পর্যায়ে তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।
বগুড়া শহর বিএনপির সভাপতি হামিদুল হক চৌধুরী হিরু জানিয়েছেন, ওই একইদিনে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরের টেম্পল রোডে শহর বিএনপি ও শ্রমিক দলের কার্যালয়ও ভাংচুর করেছে।

এই দু’টি কার্যালয়ে হামলার ঘটনারও মামলা দায়েরের প্রস্তুতি চলেছে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইহান ওলিউল্লাহ জানান, মামলায় এখন পর্যন্ত আব্দুল লতিফ নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

Share Now

এই বিভাগের আরও খবর