শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ ভাইরাল, আ.লীগ নেতা গ্রেফতার

আপডেট: August 14, 2024 |

বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীরকে আটক করেছে পুলিশ। গত ১২ আগস্ট রাতে জাহাঙ্গীর কবিরকে ফোন দেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় কিছু নির্দেশনাও দেন তিনি।

বুধবার (১৪ আগস্ট) ভোরে নিজ বাসভবন আমতলার পাড় এলাকা থেকে ঢাকার একটি পুলিশ টিম তাকে আটক করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শেখ হাসিনার সঙ্গে মোবাইলে কথা বলা এবং বিশৃঙ্খলা ঘটানোর ষড়যন্ত্রের অভিযোগে তাকে আটক করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল হালিম বলেন, ঢাকা থেকে পিবিআইর একটি টিম বরগুনায় এসে জাহাঙ্গীর কবিরকে আটক করেছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১২ আগস্ট সন্ধ্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মোবাইলে কথা বলার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয় এবং সেই কথোপকথনে ১৫ আগস্ট উপলক্ষে বিশৃঙ্খলা ঘটানোর ষড়যন্ত্রের কথা ফাঁস হয়ে যায়। সেই অভিযোগে তাকে আটক করা হয়েছে।

ওসি আরও বলেন, জাহাঙ্গীর কবিরের বিরুদ্ধে একাধিক চাঁদাবাজি ও জমি দখলদারির অভিযোগ করেছে তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলমান রয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত আটক জাহাঙ্গীর কবিরকে বরগুনা সদর থানা হেফাজতে রাখা হয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১২ আগস্ট রাতে ফোনালাপে জাহাঙ্গীরকে দলীয় বেশকিছু নির্দেশনা দেয়ার পাশাপাশি ১৫ আগস্ট শোক দিবসকে যথাযথ মর্যাদায় সঙ্গে পালন করার নির্দেশনা দেন। এ সময় শেখ হাসিনাকে দলীয় নেতাকর্মীদের প্রতি আস্থা রাখতে অনুরোধ করেন জাহাঙ্গীর কবির।

এমনকি তাকে দেশে ফিরিয়ে আনতে সব কর্মসূচি নিয়ে মাঠে থাকার কথা জানান জাহাঙ্গীর। এ ঘটনার পরই আলোচনায় আসেন বরগুনার এই আওয়ামী লীগ নেতা।

Share Now

এই বিভাগের আরও খবর