খোকসায় পুলিশের কর্মতৎপরতা শুরু

আপডেট: August 14, 2024 |

আসাদুর রহমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি: জনতার আগুনে পুড়ে যাওয়া পরিবহনের গন্ধের কুন্ডলী থেকে রাস্তায় বেড়িয়ে মুক্ত বাতাসের সাদ নিলেন খোকসা থানার এক ঝাক পুলিশ সদস্য। জনমনে স্বস্তি ফেরাতে কর্মতৎপরতা শুরুর মহড়া।

টানা ৯ দিন পর মঙ্গলবার বিকালে সাড়ে ৫টার পর খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আননুর যায়েদের নেতৃত্বে আনুষ্ঠানিক মহড়া দিলো থানা পুলিশ।

৬৮ জন পুলিশ সদেস্যের দলটি থানা থেকে বেড়িয়ে পায়ে হেঁটে খোকসা বাস স্ট্যন্ডে যায়। সেখান থেকে খোকসা বাজার প্রদক্ষীন শেষে হাওয়া ভবনে গিয়ে শেষ করে।

পুলিশের এই টহল দলটিকে ব্যাবসায়ীরা স্বাগত জানিয়ছে। পুলিশ সদস্যরা বাজারের ব্যবসায়ী ও জনতার সাথে কুশল বিনিময় করতে দেখা যায়।

থানা পুলিশের একাধিক সূত্র জানান, দুই দিন আগে রবিবার খোকসা থানায় পুলিশিং কর্মকান্ড শুরু করা হয়।

উচ্ছিঙ্খল জনতার দেওয়া আগুনে থানার দুটি পিকাপ ভ্যান ও পুলিশ সদস্যদের প্রায় ২৯ টি মোটর সাইকেল পুড়ে যাওয়ায় তাদের পরিবহন ব্যবস্থা একেবারে ভেঙ্গে পরেছে।

সূত্রটি আরও জানায়, সেনা বাহিনীর সহয়তায় তার ট্রাকে ফিরতে চেষ্টা করছেন। পরিবহন সংকটে তারা নিমিত টহলসহ অনেক কাজ করতে পারছেন না।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আননুর যাযেদ বলেন, রবিবার থেকে পুলিশিং শুরু করা হয়েছে। পরদিন সেনা বাহিনীর সাথে টহল দেয়া হয়।

মঙ্গলবার বিকালে জনগনের মধ্যে মনোবল বৃদ্ধির লক্ষে তার এই বিশাল পুলিশ বহর উপজেলা সদরে মহড়া দিলো।

ছাত্র-জনতার আন্দোলনের শেষ দিন ৫ আগস্ট বিকাল ৩টার পর ৭০ থেকে ৮০ জন উচ্ছিঙ্খল জনতা খোকসা থানার গেটে ভেঙে ভিতরে প্রবেশ করে।

এ সময় আত্মরক্ষায় পুলিশ থানা ভবনের ভিতরে আশ্রয় নেয়। এক পর্যায়ে হামলা কারীরা পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দেয়। তারা হামলা করে ওসির বাসায়।

হামলায় এক পুলিশ সদস্য গুরুত্বর আহত হয়। এর পর থেকে থানা পুলিশ তাদের সমস্ত কর্মকান্ড গুছিয়ে নেয়।

Share Now

এই বিভাগের আরও খবর