কুমারখালীতে রাতভর দোকান পাহারা দিচ্ছেন ব্যবসায়ীরা

আপডেট: August 14, 2024 |

আসাদুর রহমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি: কুষ্টিয়ার কুমারখালীতে এখনো রাত জেগে সড়কে বসে দোকান পাহারা দিচ্ছেন ব্যবসায়ীরা।

কোটা সংস্কার আন্দোলনের মধ্যদিয়ে হাসিনা সরকারের পতন ও তার দেশত্যাগের পর দুর্বৃত্তরা উপজেলা সদরের বাজারের একাধিক দোকানে ভাংচুর অগ্নিসংযোগ ও মালামাল লুটপাট করে।

পুলিশের কর্মবিরতির সুযোগে দুর্বৃত্তরা নানা অপকর্মে লিপ্ত হয়। দোকান ভাংচুর অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সে কারণে ব্যবসায়ীরা সমন্বিত উদ্যোগে নিজেরাই রাত জেগে দোকান পাহারা দেওয়ার সিদ্ধান্ত নেন।

সোমবার গভীর রাতে কুমারখালী বাজারের প্রধান সড়ক সহ বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে সড়কের উপরে মাদুর বিছিয়ে বসে আছেন ব্যবসায়ীরা।

কখনো তারা খাবার রান্না করে খাওয়া দাওয়ার আয়োজন করছেন। আবার কেউ কেউ রাস্তায় মাদুর বিছিয়ে লুডু কিংবা তাস খেলে সময় কাটাচ্ছেন।

এই দোকান পাহারার কাজে বিএনপি- জামায়াত সমর্থিত সহ সাধারণ ব্যবসায়ীরাও রয়েছেন।

শহরের আলিমুদ্দিন সড়কের ব্যবসায়ী সমিতির সভাপতি ও এম আর এন্টারপ্রাইজের মালিক জাহাঙ্গীর আলম বলেন, আসলে পুলিশের কার্যক্রম নিস্ক্রিয় থাকায় দুর্বৃত্তরা দোকান ভাংচুর অগ্নিসংযোগ ও মালামাল লুটপাট করেছে।

তাই আমরা ব্যবসায়ীরা নিজেরাই দোকান পাহারা দিচ্ছি।
ব্যবসায়ীরা বলছেন, পুলিশ ও সেনা সদস্যরা টহল দিচ্ছেন এবং পুলিশ থানায় সেবাদান কার্যক্রম শুরু করেছেন। আশাকরি খুব তাড়াতাড়িই সব পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

দোকানে হামলা ভাংচুর অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের ঘটনার তদন্ত ও জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবীও করেন অনেকেই।

উল্লেখ্য, হাসিনা সরকারের পতনের পর থেকে কুমারখালী পৌর এলাকা সহ গ্রামাঞ্চলে একাধিক দোকান ভাংচুর অগ্নিসংযোগ ও মালামাল লুটপাট করা হয়েছে।

সেই সাথে রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিদের বাড়ি এবং অফিসে ভাংচুর অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের ঘটনা ঘটে।

Share Now

এই বিভাগের আরও খবর