কেন্দুয়ায় দুষ্কৃতিকারীদের আগুনে গরু সহ ঘর পুড়ে ছাই

আপডেট: August 11, 2024 |

মো: হুমায়ুন কবির, কেন্দুয়া(নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার কেন্দুয়া  উপজেলার কান্দিঊড়া  ইউনিয়নের গোগ গ্রামে শনিবার গভীর রাতে দুষ্কৃতিকারীদের দেওয়া আগুনে এক কৃষকের একটি গরুসহ গোয়াল ঘর পুড়ে গেছে। এসময় আরো দু’টি গরু অগ্নিদগ্ধ হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষকের নাম উপজেলার কান্দিউড়া ইউনিয়নের গোগ গ্রামের পলাশ মিয়া। তিনি সাংবাদিকদের জানান,শনিবার  মধ্যরাতে হঠাৎ করে গরুর ডাক শুনে আমার ঘুম ভেঙে যায়।

উঠে দেখি আমার গোয়াল ঘরে আগুন জ্বলছে।তিনি আরও বলেন আমি গোয়াল ঘরে মশা তাড়ানোর জন্য কোন কয়েল বা খড় দেই নাই।তাহলে কিভাবে আমার গোয়াল ঘর সহ গরু পুড়ল তা বুঝতে পারছি না।

পরে অনেক চেষ্টা করে গ্রামবাসী মিলে আগুন নিয়ন্ত্রণে  এনেছি। কিন্তু এরই মধ্যে গোয়ালে থাকা ৩টি গরুর মধ্যে ১টি বিদেশি গাভী পুড়ে ছাই হয়ে গেছে।

আর দুটি গরু মারাত্মক ভাবে পুড়ে যায়। আগুনে আমার প্রায় ৭/৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এবিষয়ে কৃষক পলাশ মিয়ার বড় ভাই ওয়ার্ড আওয়ামী লীগ নেতা রেজাউল করীম রতন মিয়া মোবাইল ফোনে জানান, যেহেতু আমার ভাইয়ের গোয়াল ঘরে মশা তাড়ানোর জন্য কোন কয়েল বা খড় দেয় নাই।

তাছাড়া শনিবার গভীর রাতে আমাদের এখানে বিদ্যুৎ ছিলনা। তাই বিদ্যুত থেকে আশুনের সূত্রপাত হওয়ার সম্ভাবনা নেই। এতে ধারণা করা হচ্ছে যে দুষ্কৃতিকারীরা আমার ছোট ভাইয়ের গোয়াল ঘরে আগুন লাগিয়ে দিয়েছে। আমরা এ বিষয়ে লিখিত অভিযোগ করব।

উপজেলার কান্দিঊড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুব আলম বাবুল গোগ গ্রামের পলাশ মিয়ার গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সেনাবাহিনীকে এ ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে রোববার দুপুরে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  ইমদাদুল হক তালুকদার জানান, গোগ গ্রামের কৃষকের গরুসহ গোয়াল ঘর পুড়েছে তা আমি শুনেছি এবং খোঁজ খবর নিয়েছি।  ছবি ও ভিডিও দেখেছি। এব্যাপারে কৃষক লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনাগত ব্যবস্থা নেওয়া।

Share Now

এই বিভাগের আরও খবর