বাড়তি কাপড়, নিত্যব্যবহারের জিনিসও নিতে পারেননি শেখ হাসিনা

আপডেট: August 8, 2024 |

শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশত্যাগের জন্য মাত্র ৪৫ মিনিট সময় দেয়া হয়েছিল। সময় বেঁধে দেয়ার পর তিনি, তার বোন শেখ রেহানা ও কয়েকজন ঘনিষ্ঠ সহযোগী একটি সামরিক উড়োজাহাজে করে ভারতের উদ্দেশে দেশ ছাড়েন।

এত অল্প সময়ে তাড়াহুড়া করে দেশ ছাড়তে হওয়ায় শেখ হাসিনা ও তার সঙ্গীরা বাড়তি কাপড়সহ নিত্য ব্যবহারের জিনিসপত্র পর্যন্ত সঙ্গে নিতে পারেননি। সূত্রের বরাত দিয়ে গতকাল বুধবার ইন্ডিয়া টুডে টিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ৫ আগস্ট শেখ হাসিনা ও তার সঙ্গীদের বহনকারী সামরিক পরিবহন উড়োজাহাজটি ভারতের রাজধানী নয়াদিল্লির কাছের হিন্দন বিমানঘাঁটিতে অবতরণ করে। তখন সবাই ছিলেন পুরোপুরি দুর্দশাগ্রস্ত। তারা বিমানঘাঁটির কাছের একটি নিরাপদ স্থানে অবস্থান করছেন।

সূত্রের বরাতে ইন্ডিয়া টুডে টিভির প্রতিবেদনে বলা হয়, নিরাপদ স্থানটিতে নিয়োজিত প্রটোকল কর্মকর্তারা হাসিনা ও তার সঙ্গীদের কাপড়চোপড়সহ নিত্যব্যবহার্য জিনিসপত্র কিনতে সহায়তা করেছেন।

কারণ, তাড়াহুড়া করে দেশ ছাড়তে হওয়ায় তারা বাড়তি কাপড়চোপড়সহ নিত্যব্যবহার্য জিনিসপত্র সঙ্গে আনতে পারেননি। ঘটনার আকস্মিকতার ধাক্কা, চাপ থেকে বের হতেও তাদের সহায়তা করছেন ভারতের সংশ্লিষ্ট নিরাপত্তা ও প্রটোকল কর্মকর্তারা।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, শেখ হাসিনা ভারতীয় বিমানঘাঁটিতে অবতরণের পর তার সঙ্গে সাক্ষাৎ করেন দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। তারা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

Share Now

এই বিভাগের আরও খবর