সরকার পতনের পরে সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদ দখলে নিলেন ছাত্রদল

আপডেট: August 7, 2024 |

আবিদ হোসেন, সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি : গনঅভ্যুত্থানের মাধ্যমে সরকার পতনের পরেই,দীর্ঘ ১৭ বছর পর বিজয় মিছিল নিয়ে ক্যাম্পাসে আসেন সোহরাওয়ার্দী কলেজ ছাত্র দল।

তারা এসময় দখলে নেয় সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদ।দখলে নেওয়ার পর তারা বিজয় উল্লাশ করে।

সোহরাওয়ার্দী কলেজ ছাত্র দলের নেতৃবৃন্দ বলছেন এতদিন স্বৈরাচার শাসকের ক্যাডার বাহিনী ক্যাম্পাসটাকে দখল করে রেখেছিল।

তারা বিভিন্ন ভাবে শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায় করতো। আজকে যখন সুযোগ পেয়েছি তাদের আর এ ক্যাম্পাসে আসতে দেওয়া হবে না।

এ ক্যাম্পাস এখন থেকে সবার। সকল সাধারণ শিক্ষার্থীরা এখন থেকে নির্বিগ্নে ক্যাম্পাসে চলাফেরা করতে পারবে। কারো কাছ থেকে এক টাকাও চাঁদা আদায় করতে দেওয়া হবে না।

এ ছাত্র সংসদ আমাদের সবার এখানে সবাই আসবে বসবে কাউকে বাঁধা দেওয়া হবে হবে। আমরা সবাই মিলে ক্যাম্পাসটিকে একটি সুন্দর ক্যাম্পাস হিসাবে গড়ে তুলতে চাই।

এসময় ছাত্র দলের সভাপতি জসিমউদদীন বলেন, ক্যাম্পাসে আমরা সবাইকে নিয়ে একসাথে সহবস্থান করতে চাই৷ ছাত্র সংসদ সবার আমরা চাই সবাইকে নিয়ে একসাথে বসতে।

এখানে সবার আসতে পারবে, কথা বলতে পারবে সবাইকে সেই স্বাধীনতা দেওয়া হবে৷ এতদিন ক্যাম্পাস ছাত্রলীগের ক্যাডারদের হাতে রুদ্ধ ছিল আমরা সেটা উন্মুক্ত করে দিয়েছি।

তাই সকল শিক্ষার্থীদের প্রতি আমাদের আহবান থাকবে আমাদের ভুল বুঝবেন না আমরা আপনাদেরই ভাই বন্ধু।  আপনারা সবাই ছাত্র সংসদে আসবেন বসবেন।

ছাত্র সংসদ দখলে বিষয়ে সোহরাওয়ার্দী কলেজ ছাত্র দলের সাধারণ সম্পাদক রুবেল হোসেন বলেন, এটা আমরা দখলে নেইনি এখান থেকে স্বৈরাচার এবং ক্যাডার বাহিনীকে বিতাড়িত করে সাধারণ শিক্ষার্থীদের ছাত্র সংসদ সাধারণ শিক্ষার্থীদের কাছে ফিরিয়ে দিতে এসেছি।

এ সংসদ সবার। এখানে দখলের কোন বিষয় না। এখানে সব সাধারণ শিক্ষার্থীরা আসবে, বসবে এবং তাদের কথা বলবে এটাইতো হবে।

আমরা সাধারণ শিক্ষার্থীদের সাথে মিলেমিশে থাকতে চাই এবং আমাদের দ্বারা বিন্দু মাত্র কোন শিক্ষার্থীর ক্ষতি হবেনা। সে যে দলেরই হোক না কেনো।

আমরা সবাইকে নিয়ে সুন্দর ভাবে এই কলেজে থাকতে চাই এবং সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকতে চাই।

Share Now

এই বিভাগের আরও খবর