ইন্দুরকানী হাসপাতালে ১২ টি পদ শুন্য

আপডেট: August 2, 2024 |

মোঃ এম,এইচ শিমুল, ইন্দুরকানী উপজেলা প্রতিনিধি: ইন্দুরকানী হাসপাতালে ১২ টি পদ শুন্য। দুই জন চিকিৎসক দিয়ে চলছে কমপ্লেক্স। ফলে কঙ্খিত স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে লক্ষাধিক মানুয।

বাধ্য হয়ে ইন্দুরকানী উপজেলার রোগীদের খুলনা বরিশাল সহ দুরদুরান্তে গিয়ে চিকিৎসা সেবা নিতে হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সৃএ জানা যায় ২০০৬ সালে স্বাস্থ্য কমপ্লেক্স ভবনটির নির্মান কাজ শেষ হয়।

২০০৮ সালের নভেম্বরে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ভবনটি স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করেন।

২০১৭ সালের অক্টোবরে স্বাস্থ্য কমপ্লেক্স টি ৫০ শষ্যায় উন্নতি করা হয়। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্স টির ভবন ৫০ শয্যায় উন্নাতি হলেও এখন পর্যন্ত জনবল দেওয়া হয়নি।

শুধু পানি সরবরাহ নিয়ে জটিলতা দীর্ঘদিনধরে হাসপাতালের অন্তবিভাগ চালু হয়নি। গত বছরের অক্টোবর মাসে হাসপাতালের অন্ত বিভাগ চালু করা হয়।

বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসকের ১২টি পদ শুন্য রয়েছে।এর মধ্যে ডেন্টাল সার্জেন ও আবাসিক চিকিৎসা কর্মকর্তা আর এমও পদে আটজন।

দুই বছর যেতে না যেতেই বদলি জনিত কারনে ছয় জন ডাক্তার অন্য্এ পোষ্টিং নিয়ে যায়। বর্তমানে তিনজন ডাক্তার আছেন।তাদের মধ্যে একজন ডাক্তার হাসপাতালে পোষ্টিং আছে।

বাকি একজনকে বালিপাড়া ইউনিয় স্বাস্থ্য কমপ্লেক্স পোষ্টিং হয়।একজন ডাক্তার স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ্যাটাসমেন্ট পোষ্টিং আছেন।

এমন অবস্থা য় জরুরী বিভাগ অন্তবিভাগ ও বহিবিভাগের রোগীদের গুনগত সেবা দিতে ডাক্তাররা হিমশিম খাচ্ছে। সব ডাক্তার সপ্তাহে ৭২ ঘন্টা দায়িত্ব পালন করেন।

এতে তারা শারীরিক ভাবে ক্লান্ত হয়ে পড়েন। এ অঞ্চালের মানুষের মান সম্মাত সেবা নিশ্চিত করতে হলে শুন্যপদে কনসালটেন্ট মেডিকেল অফিসার প্রয়োজন বলে দাবী করেন এলাকাবাসী।

Share Now

এই বিভাগের আরও খবর