আপডেট: August 2, 2024 |

কোটা আন্দোলন ঘিরে গণহত্যা, গুম, খুন ও হামলায় জড়িতদের বিচারের দাবিতে বাংলাদেশ কওমি মাদরাসা ছাত্র ঐক্যের ‘ছাত্র বিক্ষোভ’ শুরু হয়েছে। শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে ছাত্র ঐক্যের মিছিল শুরু হয়।

জানা গেছে, রাজধানীর বায়তুল মোকাররম থেকে শুরু হওয়া এ মিছিল হাইকোর্ট হয়ে শাহবাগের দিকে অগ্রসর হচ্ছে। এর আগে শুক্রবার ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ নামে নতুন কর্মসূচি পালন করার ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কে কেন্দ্র করে আজ ঢাকার বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদেরও কর্মসূচি রয়েছে। এর আগে শুক্রবার দুপুর ১২টা থেকে পল্টন মোড়ে বায়তুল মোকাররমের উত্তর গেটে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

এর আগে বৃহস্পতিবার (১ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবদুল কাদেরের প্রেরিত এক বার্তায় বলা হয়, আপনারা জানেন আমরা আমাদের কোনো ব্যক্তিস্বার্থের জন্য আন্দোলন করছি না। আমাদের আন্দোলন আপনার ও আপনার সন্তানের মুক্তির জন্য। কী অপরাধ ছিল আমাদের? সাংবিধানিক অধিকার চাওয়াটা কি আমাদের অপরাধ? কী অপরাধে শত শত ভাইদেরকে হত্যা করা হলো? আমরা এর জবাব জানি না।

Share Now

এই বিভাগের আরও খবর