আন্দোলনকারীকে মারধর করায় কুবির ছাত্রলীগ কর্মীকে অবাঞ্ছিত ঘোষণা

আপডেট: July 17, 2024 |

কুবি প্রতিনিধি: চলমান কোটা সংস্কার আন্দোলনের সাথে সম্পৃক্ত থাকায় আন্দোলনকারীকে মারধর করার অভিযোগ উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু হলের শিক্ষার্থী পারভেজ মোশাররফের বিরুদ্ধে। এ ঘটনায় হলের আবাসিক শিক্ষার্থীরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে।

আজ বুধবার (১৭ মার্চ) বিকেল চারটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪২৪ নম্বর রুমে ঘটনাটি ঘটে।

অবাঞ্ছিত হওয়া পারভেজ মোশাররফ বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের মতে, বঙ্গবন্ধু হলের পারভেজকে হল থেকে বের করে দেওয়ার জন্য তার রুমে যায় সাধারণ শিক্ষার্থীরা। তারপর তাকে রুমে না পেয়ে তার বেডিং ফেলে দেয় শিক্ষার্থীরা।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক আবাসিক শিক্ষার্থী বলেন, আমরা বঙ্গবন্ধু হলের ১৪তম আবর্তনের শিক্ষার্থীরা গত ১৫ জুলাই তারিখে পদার্থবিজ্ঞান বিভাগের ১৪তম আবর্তনের আরাফ ভূঁইয়ার উপর সংঘটিত হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এই ঘটনায় আমরা অত্যন্ত মর্মাহত। এ হামলায় আমাদের ১৪তম আবর্তনের পারভেজ মোশাররফ এই অমানুষটা সংশ্লিষ্ট থাকায় জানতে পেরে বঙ্গবন্ধু হল ১৪তম আবর্তনের সম্মিলিত সিদ্ধান্ত মোতাবেক তাকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করছি এবং তাকে হল থেকে বের করে দিয়েছি।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন, ‘আমরা হলের সাধারণ শিক্ষার্থীরা সিদ্ধান্ত নিয়েছি এই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে কোন ধরনের ছাত্র রাজনীতি চলবে না।

সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে গিয়ে যেই কাজ করুক না কেন তাকে বয়কট করা হবে এবং হল থেকে চিরতরে বের করে দেওয়া হবে। কারণ সাধারণ শিক্ষার্থীদের মাঝে কোনো ধরনের আবর্জনা আমরা রাখব না।’

অভিযুক্ত পারভেজ মোশাররফ বলেন, ‘বেড বের করে দিছে এগুলো তো কোনো কথা না। আমার রুম থেকে হয়তো অন্যরা চলে গেছে কিন্তু আমি তো এখনও হলে স্থির।’

আন্দোলনকারীদের উপর হামলার বিষয়ে তিনি বলেন, ‘আমি কোনো হামলা করি নাই। এটাই আমি বলতে পারি। আমি হামলা করেছি, তার কোনো সত্যতাই নাই।’

বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ড. মোহাম্মদ শামসুজ্জামান মিলকী বলেন, বিষয়টি জানতে পেরে আমি হলে এসে খোঁজ খবর নিয়েছি এবং হলে অবস্থানরত শিক্ষার্থীদের সংঘাতমূলক পরিস্থিতি এড়াতে নির্দেশ দিয়েছি।

উল্লেখ্য, এর আগে তার বিভাগের শিক্ষার্থীরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করে। অভিযুক্ত পারভেজ মোশাররফ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রকৌশল অনুষদের সাংগঠনিক পদের সাবেক নেতা-কর্মী এবং বিশ্ববিদ্যালয়ের আগামী কমিটিতে পদপ্রত্যাশী আবু সাদাৎ মো. সায়েমের কর্মী।

Share Now

এই বিভাগের আরও খবর