অবৈধ বিয়ের মামলায় খালাস পেলেন ইমরান খান ও স্ত্রী

আপডেট: July 14, 2024 |

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে বেকসুর খালাস দিয়েছেন দেশটির একটি আদালত।

শনিবার (১৩ জুলাই) ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) আফজাল মাজোকা এই রায় দিয়েছেন। এরই মধ্যে আদেশ পাঠানো হয়েছে।

এই রায়ের পর ইমরান খান আইনগতভাবে মুক্ত বলে তার আইনজীবী নাঈম পাঞ্জুথা জানান। এর আগে ওই মামলা থেকে অব্যাহতি দিতে আপিল করেছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি। এই এক মামলার কারণেই ইমরানকে এখনো আদালতে থাকতে হচ্ছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানায়, মামলা নিয়ে শনিবারের রায়ে আদালত বলেন, ‘যদি অন্য কোনো মামলায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা না থাকে, তাহলে পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান ও বুশরা বিবিকে অবিলম্বে (কারাগার থেকে) মুক্তি দেওয়া উচিত।’

ইদ্দত পূর্ণ না করেই বুশরা বিবি ও ইমরান খানকে বিয়ে করেছে অভিযোগে দায়ের করা মামলায় ফেব্রুয়ারিতে ইসলামাবাদের একটি আদালত দুজনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিল। জাতীয় নির্বাচনের আগে এই রায় দেয়া হয়েছিল। এর আগে তোষাখানা ও সাইফার মামলায় অব্যাহতি পান ইমরান খান।

প্রসঙ্গত, ২০২৩ সালের মে মাসে তার সমর্থকদের দ্বারা দাঙ্গা উস্কে দেওয়ার অভিযোগে এ সপ্তাহে আদালত তার জামিন বাতিল করায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান কারাগারে রয়েছেন। তার স্ত্রীও কারাগারে রয়েছেন এবং তিনি কখন মুক্তি পাবেন তা অনিশ্চিত।

Share Now

এই বিভাগের আরও খবর