ঐতিহ্যবাহী নবাববাড়ি পুকুর পাড়ে অবৈধ স্টিট ফুডের দোকানে জনভোগান্তি

আপডেট: July 12, 2024 |

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কোতোয়ালী থানাধীন পুরান ঢাকার ঐতিহ্যবাহী নবাববাড়ি পুকুর পাড় এলাকায় গড়ে উঠেছে চলাচলের রাস্তায় ও ফুটপাত দখল করে অবৈধ স্টিট ফুডের দোকান। সকাল থেকে রাত পর্যন্ত চলে এসকল দোকানের বেচা কেনা এলাকাবাসীর ঠিক মতো চলাচল করতে অসুবিধা পোহাতে হয় ।

পুরান ঢাকার ঐতিহ্য আহসান উল্লাহ রোড নবাববাড়ি পুকুর পাড় এখানে বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা ঘুরতে আসেন। কিন্তু দীর্ঘদিন এ অসুবিধায় নিয়ে কষ্ট করে। চলাচল করে এলাকাবাসীরা। সকাল বেলায় এলাকার বৃদ্ধ, নারী পুরুষেরা হাটাহাটি করতে পারেন না। এছাড়াও বহিরাগতদের হোন্ডা, সাইকেল রেখে স্ট্যান্ড বানিয়ে ফেলে। কেউ রাখতে নিষেধ করলে তার সাথে বহিরাগতরা দূর্ব্যবহার করে।

খোজ নিয়ে জানা যায়, খাজা রাম্মি নামে এক যুবক চাঁদা তুলে প্রতিটি দোকান থেকে। তার প্রভাবে এলাকাবাসী প্রতিবাদ করলেও লাভ হয় না। এলাকাবাসী এ ভোগান্তি নিরসনে প্রশাসনের হস্তক্ষেপ চায়।

এ বিষয়ে শফিক নামে এক পথচারীর সাথে কথা হলে তিনি জানান , রাস্তা দখলের কারনে হাটার রাস্তা পর্যন্ত নেই, একটি ভ্যান রাস্তায় চলাচলের সময় পথচারীদের ধাক্কা খেয়ে ছোট ছোট দুর্ঘটনার সম্মুখীন হতে হয়।

ফুটপাত দখল করার জন্য পুলিশ জিরো টলারেন্স থাকার পরও অজ্ঞাত কারণে নবাববাড়ি পুকুর পাড়ের বিভিন্ন খাবারের দোকান ও হোন্ডা, ভ্যান গাড়ী এলোপাতাড়ি রেখে মানুষের চলাচলের পথ বন্ধ করে রাখে এলাকাবাসী দ্রুত ফুটপাত দখল মুক্ত করার জন্য প্রশাসনের সংশ্লিষ্টদের সুনজর কামনা করছেন।

Share Now

এই বিভাগের আরও খবর