জয়পুরহাটে অবৈধ জ্বালানি তেলের ব্যবসা, ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা

আপডেট: July 11, 2024 |

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুরে সরকারি অনুমোদন না নিয়ে ছোট একটি দোকানের ভিতরে ডিসপেন্সার মেশিন (তেল সরবরাহের যন্ত্র) বসিয়ে ঝুঁকি পূর্ণভাবে জ্বালানি তেল বিক্রয়ের অপরাধে মেসার্স আফতাব ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটি সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের কড়ইতলা নামক স্থানে ভ্রাম্যমান আদালতের এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার গোপীনাথপুর কড়ইতলা নামক স্থানে দীর্ঘ দিন থেকে নাজমুল হোসেন ও মাহবুব আলম নামের দুইজন ব্যবসায়ী যৌথভাবে অনুমোদন না নিয়ে অভিনব পদ্ধতিতে ছোট একটি দোকানে ডিসপেন্সার মেশিন (তেল সরবরাহের যন্ত্র) বসিয়ে যানবাহনে জ্বালানি তেল পেট্রেল ও ডিজেল বিক্রয় করে আসছেন।

এমন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মেসার্স আফতাব ট্রেডার্স নামের ওই প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা জরিমানা করে দোকানটি সীলগালা করে বন্ধ করে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম বলেন, তারা দীর্ঘ দিন থেকে বাংলাদেশ পেট্রোলিয়াম করর্পোরেশন, বিস্ফোরক অধিদপ্তরসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে অনুমোদন না নিয়ে ছোট দোকান ঘরের ভিতরে তেলের ট্যাঙ্ক তৈরী করে ঝুঁকিপূর্ণ ভাবে তেল বিক্রয় করছিল।

এতে যে কোন সময় অগ্নিকান্ডসহ বিভিন্ন দূর্ঘটনার সম্ভাবনা থাকায় তাদের জরিমানা করা করে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Share Now

এই বিভাগের আরও খবর