মান্দায় এলজিইডি’র প্রকৌশলী ও সিওর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আপডেট: July 9, 2024 |

আকতারুজ্জামান নাইম, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর মান্দায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অফিসের প্রকৌশলী শাইদুর রহমান মিঞা ও কমিউনিটি অর্গানাইজার (সিও) আবুল কাসেমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন আরইআরএমপি-৩ ও এলসিএস মহিলা কর্মীরা।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে মান্দা উপজেলা প্রেসক্লাবে এ আয়োজিত সংবাদ সম্মেলনে আরইআরএমপি-৩ ও এলসিএস এর ভুক্তভোগী মহিলারা তাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মহিলারা অভিযোগ করে বলেন, প্রকৌশলী শাইদুর রহমান মিঞার ছত্র-ছায়ায় সিও আবুল কাসেম আমাদের নিকট থেকে অর্থ হাতিয়ে নিয়েছেন।

এবিষয়ে প্রকৌশলীর নিকট বারবার অভিযোগ করলেও কোন ব্যবস্থা গ্রহণ করেননি। প্রকৌশলীর ছত্র-ছায়ায় সিও কাসেম ধরাকে সরা করে চলেছেন।

তিনি মহিলাদেরকে চাকরি দেওয়ার নামে ৫০-৮০ হাজার টাকা করে আদায় করে নিয়েছেন।

সিও আবুল কাসেম আরইআরএমপি-৩ ও এলসিএস মহিলাদের বেতন উত্তোলনের সময় মাষ্টার রোলে নিজে স্বাক্ষর করে বেতন উত্তোলন করেন।

এরপর সিও কাসেম বেতন উত্তোলনের ইচ্ছামত ওই সব মহিলাদের বেতন কর্তন করে পকেটস্থ করে নেয়। কিছু বললে চাকরি থাকবেনা বলে হুমকি দেন।

ভয়ে সব কিছু চুপচাপ থেকে সহ্য করে নেন ওই সব অসহায় মহিলারা। প্রকৌশলীর সহযোগিতায় সিও কাসেম বেপরোয়া হয়ে উঠেছেন।

এছাড়াও তাদের ক্ষমতার বড়াই দেখিয়ে প্রসাদপুর ইউপির বাইবুল্যাহ গ্রামের খুশি বেগমকে একই সাথে আরইআরএমপি-৩ ও এলসিএস পদে চাকরি দেয়। তাদের ছত্র-ছায়ায় খুশি এখনও দুটি পদে চাকরির নামে বেতন উত্তোলন করে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মহিলারা আরো জানান, সিও কাসেম ১২ মাসের বেতনের পরিবর্তে ১০ মাসের বেতন প্রদান করেন।

এই বেতনের মধ্যে আবার তিনি বেতন কর্তন করতেন। বেতন উত্তোলনের পর তিনি বাড়ি বাড়ি পৌঁছে দিতেন। যাদের বেতন ৫ হাজার তাদেরকে দিতেন ৪ হাজার।

আবার যাদের বেতন ৬ হাজার তাদেরকে দিতেন ৫ হাজার। কিছু বললেই চাকরি থাকবেনা বলে ভয়ভীতি দেখান তিনি।

অচিরেই দূর্নীতিবাজ কর্মকর্তা শাইদুর রহমান মিঞা ও কমিউনিটি অর্গানাইজার (সিও) বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য তারা জোর দাবী জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে অংশ গ্রহণ করেন, এলসিএসের শরিফুন বেওয়া, জায়েদা বেগম, ছবিজান বেগম, সাজেদা বেগম, কাজল রেখা, আরইআরএমপি-৩ পেয়ারা বেগম ও আঙ্গুর বেগম সহ ২০ জন ভুক্তভোগী মহিলা।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) শাইদুর রহমান মিঞা অভিযোগটি অস্বীকার করে বলেন, আপনারা সিওর সাথে যোগাযোগ করেন। এ বিষয়ে আমি কিছু জানিনা।

Share Now

এই বিভাগের আরও খবর