র‍্যাবের যৌথ অভিযানে ভিকটিমকে উদ্ধারসহ ৪ অপহরণকারী গ্রেফতার

আপডেট: July 2, 2024 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুর থানার অপহৃত মোঃ আজাদুল মন্ডল কাহিল(৪২)কে অপহরণের পর মুক্তিপণের দাবীর ঘটনায় নরসিংদী জেলা থেকে অপহৃত আজাদুলকে উদ্ধারসহ ৪জন অপহরণকারীকে গ্রেফতার করেছে র‍্যাব-১২,বগুড়া ও র‍্যাব-১১, নরসিংদী।

৩০ জুন (রোববার) রাত সাড়ে ৯ টার দিকে র‍্যাব-১২, বগুড়া ও র‍্যাব-১১, নরসিংদী এর যৌথ অভিযানে বগুড়ার শাজাহানপুর থেকে অপহৃত আজাদুল মন্ডলকে নরসিংদী জেলার মাধবদী এলাকা থেকে উদ্ধারসহ ৪জন অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতারা হলেন-১, মোঃকাওছার(৩০), পিতা-মোঃ আলাউদ্দুন ২.মোঃ অনিক মিয়া(২২), পিতা ধনু মিয়া ৩,মোঃ জাহাঙ্গীর মিয়া(৬৩),পিতা মৃত-হাফিজ উদ্দিন ৪.পনির মিয়া(৩২), পিতা ধনু মিয়া সর্ব সাং মাদবদী,থানা শিবপুর,জেলা নরসিংদী। র‍্যাব-১২, বগুড়ার কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন ০১-০৭-২৪ তারিখ বেলা ২,৫৫ ঘটিকায় এক প্রেস রিলিজের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাবের পাঠানো প্রেস রিলিজে বলা হয়, বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন রামচন্দ্রপুর এলাকার মোঃ তোরাব মন্ডল র‍্যাব-১২, বগুড়া ক্যাম্পে এই মর্মে একটি অভিযোগ করেন যে, গত-২৬/০৬/২৪ তারিখ সকাল ৮ ঘটিকায় তার ভাই মোঃ আজাদুল মন্ডল কইলা শাজাহানপুর থানাধীন একটি দোকানে কাজের জন্য যায় এবং কাজ শেষে আর বাড়িতে ফেরেনি।

পরদিন সকালে তার নিজ নাম্বার হতে ফোন করে কতিপয় ব্যক্তি বলে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে ও টাকা পাঠানোর জন্য একটি বিকাশ নাম্বার দেয়।

ঘটনার সত্যতা যাচাই ও ভিকটিমকে উদ্ধারের উদ্দেশ্যে র‍্যাবের একটি চৌকস দল তৎক্ষনাৎ অভিযান শুরু করে।ভিকটিমের মোবাইল নম্বর ও পাঠানো বিকাশ নম্বরের সূত্রধরে তথ্য প্রযুক্তির সহায়তায় ৩০ জনু রোববার রাত ১১ সাড়ে ১১ টায় র‍্যাব-১২, বেগুড়া ও র‍্যাব-১১, নরসিংদী এর যৌথ অভিযানে ভিকটিমকে উদ্ধারসহ ঘটনার সঙ্গে জড়িত চার অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

প্রেস রিলিজে আরও বলা হয়, ভিকটিমকে জিজ্ঞাসাবাদে আজাদুল জানায়, গত-২৬ জুন রাত্রি সাড়ে ১০টার সময় শাজাহানপুর উপজেলার শাকপালা বাসস্ট্যান্ড সংলগ্ন দক্ষিণে পেট্রোল পাম্পের সামনে পাকা রাস্তার উপর পৌঁছা মাত্র একটি সাদা রংয়ের বড় পিকআপ গাড়ি তার সামেন এসে দাঁড়ায়। পিকআপ হতে দুইজন ব্যক্তি তাকে জানায় তারা বিপদে আছে, গাড়িটি কোথার রাখা যায় সে ব্যপারে সাহায্য করতে।

ভিকটি তাদেরকে উক্ত পেট্রোল পাম্পে গাড়ি পার্ক করতে পরামর্শ দেন।অত:পর তারা তার সাহায্যের কারণে চা খাইতে অনুরোধ করে। ভিকটিম তাদের অনুরোধে চা পান করেন। চা পান করার পরে ভিকটিম শারিরীক অসুস্থতা অনুভাব করে এবং বেহুশ হয়ে যান।

পরবর্তীতে ২৭/০৬/২৪ তারিখ সকাল অনুমান সাড়ে ৯ টার দিকে ভিকটিমের জ্ঞান ফিরলে তিনি নিজেকে একটি পিকআপের কেবিনে অবলোকন করেন।

তখন ধৃত আসামীগনসহ পালাতক আসামীরা তাকে জীবননাশের হুমকিসহ লোহার রড ও হাতুড়ি দিয়ে মারপিট করে ও ভিকটিমের ফোন ব্যবহার করে তার পরিবারের কাছে ৫ (পাঁচ)লাখ টাকা মুক্তিপণ দাবী করে।

র‍্যাব-১২, বগুড়া কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন জানান, উদ্ধারকৃত ভিকটিম ও গ্রেফতারকৃত আসামীগনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়ার শাজাহানপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর