বগুড়ায় ২০ হাজার ১৯৭ কেজি সরকারি রেশনের চাল উদ্ধার, গ্রেপ্তার ৫

আপডেট: July 1, 2024 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ স্নিগ্ধ আখতার, পিপিএম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) এর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ শরাফত ইসলাম ও ডিবি, বগুড়ার ইনচার্জ এর নেতৃত্বে টিম ডিবি বগুড়ার বিশেষ অভিযানে ২০,১৯৭ (বিশ হাজার একশত সপ্তনব্বই) কেজি সরকারী রেশনের চাল আত্মসাৎ এর ঘটনায় আত্মসাৎকারী চক্রের ০৫ (পাঁচ) সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

বাদী মোঃ আবু তাহের জানান যে, গত ইং ২৯/০৬/২০২৪ তারিখ বেলা অনুমান ১১.০০ ঘটিকার সময় ঢাকা মেট্রো-ট-১৩-৮৮৫৯ ট্রাক যোগে ড্রাইভার ও হেলপার সহ আদমদীঘি থানাধীন সান্তাহার ওয়্যারহাউস গোডাউন হইতে সালথা এলএসডি গোডাউন, ফরিদপুর জেলার উদ্দেশ্যে সরকারী রেশনের চাউল লোড দিয়ে রওনা হয়।

উক্ত তারিখ রাত্রি অনুমান ২০.০০ ঘটিকার দিকে সালথা এলএসডি গোডাউন, ফরিদপুর জেলা হতে তার ব্যক্তিগত মোবাইলে ফোন দিয়ে উক্ত চাউলের বিষয় জানতে চায় এবং আরো বলেন যে, উক্ত চাউল তাদের সালথা এলএসডি গোডাউনে পৌঁছায়নি।

এরপরে তিনি বিভিন্ন জায়গায় মোবাইল ফোনের মাধ্যমে খোজ খবর করতে থাকেন। একপর্যায়ে একই তারিখ রাত্রি অনুমান ২১.০০ ঘটিকার সময় মোবাইল ফোনের মাধ্যমে জানতে পারেন যে, বগুড়া জেলার শেরপুর থানাধীন মির্জাপুর খলিফা পাড়া সাকিনস্থ মোঃ মঞ্জু মাষ্টার এর ধানের চাতালের উত্তর কর্নারে দক্ষিন দুয়ারী টিনশেড গোডাউনের দরজার সাথে ট্রাক লাগাইয়া গোডাউনের মধ্যে তার উক্ত চাউল আনলোড করছে।

উক্ত বিষয়ে বাদী ডিবি বগুড়ার সরনাপন্ন হইলে বগুড়া ডিবির একটি টিম ইং ২৯/০৬/২০২৪ তারিখ রাত ১১.৫০ ঘটিকায় উল্লেখিত গোডাউনের গেটের সামনে পৌছিলে আসামীগন পুলিশের উপস্থিতি টের পাইয়া কৌশলে দ্রুত পালাইয়া যাওয়ার চেষ্টাকালে ০৫ (পাঁচ) জনকে আটক করা এবং অজ্ঞাতনামা কয়েকজন কৌশলে পালাইয়া যায়।

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে এবং তাহাদের হেফাজত হতে উক্ত গোডাউনের মধ্যে রক্ষিত ৪০০ (চারশত) বস্তা সরকারী রেশনের চাউল এবং গোডাউনের গেটের সামনে উল্লেখিত ট্রাকের মধ্যে রক্ষিত ২৭১ (দুইশত একাত্তর) বস্তা চাউল, সর্বমোট ৪০০+২৭১=৬৭১ (ছয়শত একাত্তর) বস্তা সরকারী রেশনের চাউল উদ্ধার করা হয়।

যা বস্তাসহ সর্বমোট ওজন ২০,১৯৭ (বিশ হাজার একশত সপ্তনব্বই) কেজি। যাহা প্রতিটি পাটের বস্তা এবং প্রত্যেকটি বস্তার উপরে বাংলায় শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ, খাদ্য অধিদপ্তর, নেট ওজন-৩০ কেজি, মে-২০২৩, সাকিল জুট উইভিং মিলস লিমিটেড লেখা এবং চাউল বহনকারী একটি হলুদ ও নীল রংয়ের ট্রাক, যাহার রেজিঃ নং ঢাকা মেট্রো-ট-১৩-৮৮৫৯ সহ ইং ৩০/০৬/২০২৪ তারিখ রাত্রি ০২.১৫ ঘটিকার সময় জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ
১। মোঃ তুহুর ইসলাম ওরফে হাসান (৩৪), পিতা মৃত মঞ্জু শেখ, সাং-মদনপুর মির্জাপুর,
২। মোঃ নুর মোহাম্মদ (৩৭), পিতা মোঃ মোসলেম উদ্দিন, সাং-ধর্মকাম মলারবাড়ী,
৩। মোঃ ইব্রাহীম হোসেন (৪০), পিতা মৃত আবুল হোসেন, সাং-ধর্মকাম মলারবাড়ী নামাপাড়া,
৪। মোঃ মোতালেব হোসেন (৩৮), পিতা মৃত নজরুল ইসলাম, সাং-ধর্মকাম যমুনাপাড়া,
৫। মোঃ জুলফিকার আলী ভুট্রো (৪৪), পিতা মৃত হাসান আলী সরকার, সাং-ধুনট মোড় খন্দকারপাড়া শেরপুর,
সর্ব থানা-শেরপুর, জেলা-বগুড়া।

উদ্ধারকৃত আলামতঃ
১। ২০,১৯৭ (বিশ হাজার একশত সপ্তনব্বই) কেজি সরকারী রেশনের চাউল
২। চাউল আত্মসাৎ করার কাজে ব্যবহৃত ০১(এক) টি ট্রাক।
আরো বলা হয়, ধৃত আসামীদেকে আজ বিকালে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। পালাতক অন্যান্য আসামীদের গ্রেফতারের পুলিশি চেষ্টা অব্যহত আছে।

Share Now

এই বিভাগের আরও খবর