জামিন পেলেন ‘রাফসান দ্য ছোট ভাই’

আপডেট: June 26, 2024 |

জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর ইফতেখার রাফসান ওরফে রাফসান দ্য ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। অনুমোদনহীন ব্লু ড্রিংকস বাজারজাত করার অভিযোগে এই পরোয়ানা।

বৃহস্পতিবার (১৩ জুন) বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবর এই আদেশ দেন। সেই মামলায় হাইকোর্টে জামিন পেয়েছেন তিনি।

এ সংক্রান্ত বিষয়ে দায়ের করা আবেদনের বিষয়ে শুনানি নিয়ে বুধবার (২৬ জুন) হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

গত ২৪ এপ্রিল কুমিল্লা নগরীর বিসিক এলাকায় অবস্থিত রাফসানের মেসার্স ব্লু ড্রিংকসে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় নোংরা পরিবেশে মান নিয়ন্ত্রণহীনভাবে ড্রিংকস তৈরি করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ওই খবর শুরুতে প্রকাশ না পেলেও রাফসানের পরিবারের ব্যাংক ঋণ ইস্যুতে আলোচনা শুরু হলে ১৭ মে খবরটি নতুন করে সামনে আসে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

কুমিল্লা সদর উপজেলার সিটি কর্পোরেশন এলাকার বিসিক শিল্পনগরীর বি-৩৩ ব্লকে অবস্থিত মেসার্স ড্রিংক ব্লু বেভারেজ।

অভিযোগ ওঠে, প্রতিষ্ঠানটি মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে ‘ইলেক্ট্রোলাইট ড্রিংক’ পণ্য প্রস্তুত করে আসছিল। এছাড়া কোনও অটোমেশন মেশিন ছাড়াই নোংরা পরিবেশে এই ড্রিংকস প্রস্তুত হচ্ছিল।

নিবন্ধন ছাড়াই মোড়কজাত ও বাজারজাত করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন -২০১৮’ এর ৪১ ধারায় ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয় প্রতিষ্ঠানটিকে।

কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার ফারহানা নাসরিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের প্রসিকিউটর হিসেবে ছিলেন বিএসটিআই, কুমিল্লা অফিসের কর্মকর্তা আরিফ উদ্দিন প্রিয়, পরিদর্শক (মেটে্রালজি) এবং সার্বিক সহযোগিতা করেন ইকবাল আহাম্মদ, ফিল্ড অফিসার (সিএম)।

গত বছরের ৭ ডিসেম্বর ব্লু নামে ইলেক্ট্রোলাইট ড্রিংক বাজারে আনার ঘোষণা দেন আলোচিত ইউটিউবার রাফসান। তখন লিচু ও তরমুজ ফ্লেভার নিয়ে দুই ক্যাটাগরিতে ড্রিংস বাজারজাত শুরু করে। পরে লেমন ফ্লেভারের ড্রিংস যুক্ত হয়।

Share Now

এই বিভাগের আরও খবর