ভেড়ামারায় আ’লীগের প্লাটিনাম জয়ন্তী অনুষ্ঠানে কামারুল আরেফীন এমপি 

আপডেট: June 24, 2024 |

আসাদুর রহমান, কুষ্টিয়া জেলা প্রতিনিধি: কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন বলেছেন, নানান চড়াই-উৎরাই পেরিয়ে গৌরবময় পথচলার ৭৫ বছর অতিবাহিত করছে আওয়ামী লীগ।

প্রতিষ্ঠালগ্ন থেকে ইতিহাস ঐতিহ্য সংগ্রাম অর্জনের পথচলায় দলটি এবার ৭৫ বছর পূর্ণ করে আজ পা দিলো ৭৬ বছরে।

রবিবার বিকেলে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা প্রাঙ্গনে
আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৪৯ সালের আজকের এই দিনে আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠিত হয়। প্রথম সম্মেলনে সভাপতি নির্বাচিত হন মওলানা আবদুল হামিদ খান ভাসানী এবং সাধারণ সম্পাদক শামসুল হক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন প্রথম কমিটির যুগ্ম-সম্পাদক।

১৯৬৬ সালের সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পরে তিনি হয়ে ওঠেন বাঙালির অবিসংবাদিত নেতা।

১৯৬৯-এর গণ আন্দোলনের মধ্য দিয়ে পাকিস্তানি ঔপনিবেশিক শাসক-শোষক গোষ্ঠীর বিরুদ্ধে বাঙালির যে জাগরণ ও বিজয় সূচিত হয়, সেই আন্দোলনের নেতৃত্বে ছিল আওয়ামী লীগ এবং এই আন্দোলনের পথ ধরেই বাঙালি জাতি স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষে সশস্ত্র মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা, ৩ নভেম্বর জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যার পর নেতৃত্ব শুন্যতায় পড়ে আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন।

তার নেতৃত্বে দ্বিধা-বিভক্ত আওয়ামী লীগ আবার ঐক্যবদ্ধ হয়। চার দশক ধরে তাঁর নেতৃত্বে আওয়ামী লীগ পরিচালিত হচ্ছে।

এই সময়ে আন্দোলন-সংগ্রামের পাশাপাশি চারবার রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হতে পেরেছে দলটি। আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন আছেন ততদিন এ দেশের উন্নয়ন হবে, আমাদের নেতা মাহবুব উল আলম হানিফ এমপি যতদিন ক্ষমতায় আছেন ততদিনে এ কুষ্টিয়ার উন্নয়ন হবে।

এ উন্নয়নের ধারা অব্যহত রাখতে সবাইকে আওয়ামী লীগের ছাতার নিচে আসার আহবান জানান।

উপস্থিত ছাত্র লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে কামারুল আরেফিন বলেন, আগামী ২৫ বছর পর তোমরা আওয়ামী লীগের শতবর্ষ অ

Share Now

এই বিভাগের আরও খবর