রাণীশংকৈলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

আপডেট: June 20, 2024 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরের প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ/২০২৪-২৫ মৌসুমের রোপা আমন ধানের উফশী জাতের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার সরবরাহের শুভ উদ্বোধন করা হয়েছে।

২০ জুন (বৃহস্পতিবার) সকাল ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বীজ বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আহাম্মেদ হোসেন বিপ্লব।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার। এছাড়াও এসময় বিভিন্ন কর্মকর্তা, কৃষক-কৃষাণি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম সরকারের কৃষি ও কৃষক প্রণোদনার আওতায় কৃষকদেরকে বিনামূল্যে বীজ ও সার বিতরণের বিস্তারিত তথ্য তুলে ধরেন।

উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে সরকারের এ কৃষি প্রণোদনা কার্যক্রমের প্রশংসা করেন এবং বিতরণ করা বীজ ও সার সঠিকভাবে কাজে লাগানোর জন্য উপস্থিত কৃষক কৃষাণিদের দৃষ্টি আকর্ষণ করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপসহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলাম।

উল্লেখ্য যে,কৃষি অফিস তথ্যমতে এ কার্যক্রমে উপজেলার মোট ২১০০ জন কৃষক বিনামূল্যে প্রত্যেককে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার দেয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর