বাংলাদেশি লেগ স্পিনার রিশাদের পারফরম্যান্সে মুগ্ধ দীনেশ কার্তিক

আপডেট: June 18, 2024 |

গ্রুপ পর্বে বাংলাদেশ চার ম্যাচের মধ্যে তিন ম্যাচ জিতেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও হেরেছে জয়ের খুব কাছাকাছি গিয়ে। টাইগারদের এমন সাফল্যের অন্যতম কারিগরদের একজন লেগ স্পিনার রিশাদ হোসেন। এবার তার পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার দীনেশ কার্তিক।

ক্রিকবাজের এক অনুষ্ঠানে গ্রুপ পর্বে ‘ডি’ গ্রুপে অংশ নেওয়া সব দলের ক্রিকেটারদের মধ্যেই সেরা পারফর্মার বাছাই করতে গিয়ে বাংলাদেশের রিশাদকে নির্বাচন করেন দীনেশ কার্তিক, ‘আমার পছন্দ হবে একটু ভিন্ন রকমের। এটা হচ্ছে রিশাদ হোসেন। সে যেভাবে বল করেছে তাতে আমি ভীষণ মুগ্ধ। উইকেট থেকে ছোবল আদায় করে নিয়েছে।

সে হয়তো খুব বেশি উইকেট নেয়নি, কিন্তু দেখিয়েছে সে খুবই ভালো প্রতিভা।’
কার্তিকের মতে, বাংলাদেশ রিশাদের মতো দারুণ এক পারফর্মার খুঁজে পেয়েছে । তিনি বলেন, ‘আপনি বাংলাদেশ থেকে রিস্ট স্পিনার বেরিয়ে আসতে খুব একটা দেখবেন না। আমার মনে হয়, রিশাদের মাঝে তারা একটা দুর্দান্ত কিছু খুঁজে পেয়েছে।


রিশাদ বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২২ রানে ৩ উইকেট নিয়ে হন ম্যাচসেরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পান ১ উইকেট। নেদারল্যান্ডসের বিপক্ষেও ৩৩ রানে নেন ৩ উইকেট। নেপালের বিপক্ষে উইকেট না পেলেও বোলিংয়ে ছিলেন খুব মিতব্যয়ী। মাত্র ১৫ রান দেন ৪ ওভারে।

Share Now

এই বিভাগের আরও খবর