র‍্যাবের যৌথ অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

আপডেট: June 8, 2024 |

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলা যাবজ্জীবসাজাপ্রাপ্ত পালাতক আসামী মোঃ শামীম গাাছু(৪৫)কে গাজীপুর এলাকা থেকে গ্রেফতার করছে র‍্যাব-১২, বগুড়া ও র‍্যাব-কোনাবাড়ী।

০৭জুন (শুক্রবার) রাত্রি অনুমান সাড়ে ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১২ বগুড়া, জানতে পারে
বগুড়া শিবগঞ্জের আনুছুর হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী মোঃমামীম হোসেন গাজীপুরে অবস্থান করছে।

এমান সংবাদের ভিত্তিতে র‍্যাব-১২ বগুড়া ও র‍্যাব-১ কোনাবাড়ীর যৌথ অভিযানে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন সফিপুর সাকিনস্হ কারুল সুরিচালা এসএফ জিন্স লিমিটেডের মেইন গেইট এর সামনে অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালাতক আসামী মোঃ শামীম গাছু (৪৫) কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত শামীম গাছু বগুড়ার শিবগঞ্জ উপজেলা দেউলী ইউনিয়ন শেউলী গাছুপাড়া এলাকার মৃত-ছানাউল্লাহ গাছুর ছেলে।

র‍্যাব-১২ বগুড়া কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন আজ দুপুরে এক প্রেস রিলিজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাব-১২ বগুড়ার পাঠানো প্রেস রিলিজে বলা হয়,ধৃত আসামী শামীম হোসেন ২০০৬ সালে একই এলাকার ভিকটিম আনিছুর রহমানের নিকট থেকে একটি ধানের জমি বর্গা নিয়ে ওই জমিতে ধান ফলায় এবং ধান কাটার পর ভিকটিমের ভাগকৃত ধান তাঁর বাড়ি থেকে নিয়ে আসেতে বলে শামীম হোসেন।

ওই ধান নিয়ে আসার জন্য গত ০১-১২-২০০৬ ধৃত আসামীর বাড়িতে যান আনিছুর। তারপর ভিকটিমকে আসামী শামিম গাছু হত্যা করে নিখোঁজ করে দেয়।

পরবর্তীতে ভিকটিমের ভাই মোঃ আঃআজিজ শিবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।পরে ওই অভিযোগটি ০৮-১২-২০০৬ ইং তারিখের শিবগঞ্জ থানায় ৩০২/০৭ ধারায় মামলা নং ০৩ জিআর নং২০৯/০৭ হত্যা মামলা রুজু হয়।

ওই মামলার বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত ৩০-১১-২০২৩ ইং তারিখে আসামী শাশীম হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ (দশ) হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো ৬ (ছয়) মাসের সম্রম কারাদণ্ড সাজার আদেশ প্রদান করেন।

আরও বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত আসামী শামীম হোসেন তিন বছর ছয় মাস জেল খেটে জামিনে বের হয় এবং,ছদ্মবেশে আত্নগোপন করে সংসার করতে থাকে।

ধৃত আসামী গ্রেফতার এড়াতে সবার অজান্তে গাজীপুর এলাকায় ছদ্মবেশে অটোরিকশা চালাতো।

এছাড়াও ধৃত আসামী মামলার সাজা এড়াতে স্হানীয় আত্ময়ীস্বজন ও প্রতিবেশী হতে নিজেকে বিচ্ছিন্ন করে বিভিন্ন কৌশলে দেশের বিভিন্ন স্হানে আত্মগোপনে ছিলো।

র‍্যাব-১২, বগুড়ার পুলিশ সুপার ও কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন জানান, আসামী শামীম হোসেনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা গ্রহণের জন্য বগুড়ার শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর