ভারতের জম্মু-কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ১৫

আপডেট: May 31, 2024 |

ভারতের জম্মু-কাশ্মীরে একটি যাত্রবাহী বাস খাদে পড়ে অন্তত ১৫ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ মে) জম্মুর আখনুরে এই সড়ক দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

দুর্ঘটনাকবলিত বাসে মোট ৫০ জন যাত্রী ছিলেন। তাদের অধিকাংশই উত্তর প্রদেশ, রাজস্থান ও হরিয়ানার তীর্থযাত্রী। রাইসি জেলার বিখ্যাত শিব খোরি মন্দিরের উদ্দেশে রওনা হয়েছিলেন তারা।

ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন, বাসটি জম্মু-পুঞ্চ মহাসড়ক থেকে ছিটকে গিয়ে খাদে পড়ে যায়। দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ কয়েকজন যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পাহাড়ি মোড়ে বাসের চালক ব্রেকফেল করায় দুর্ঘটনাটি ঘটে বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান। যাত্রীদের আর্ত চিৎকারে আশপাশের মানুষজন উদ্ধারে হাত লাগায়। খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছায়। এরপর তাদের সঙ্গে স্থানীয় প্রশাসন যোগ দেয়। বাসের জানলার কাঁচ ভেঙে দুর্ঘটনাগ্রস্তদের উদ্ধার করা হয়।

আহতদের অনেককেই পিঠে করে রাস্তায় তোলা হয়। তারপর নিয়ে যাওয়া হয় হাসপাতালে। এ ছাড়া হতাহতদের উদ্ধারে দ্রুত মেডিকেল টিম পাঠানোর পাশাপাশি বেসামরিক প্রশাসনকে সহায়তা করার কথা জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বেশিরভাগ যাত্রীকে চৌকি চৌরা এবং আখনুরের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া কয়েকজনকে জম্মুর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রাণঘাতী এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের ডেপুটি গভর্নর মনোজ সিনহা । এক এক্সবার্তায় তিনি লিখেন, জম্মুর আখনুরে বাস দুর্ঘটনা হৃদয় বিদারক। আমি নিহতদের প্রতি সমবেদনা জানাই।

শোকসন্তপ্ত পরিবারকে এই অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি দেওয়ার জন্য সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

Share Now

এই বিভাগের আরও খবর