ইবি তরুণ কলাম লেখক ফোরামের কলাম ও ফিচার বিষয়ক কর্মশালা

আপডেট: May 29, 2024 |

ইবি প্রতিনিধি : বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ‘কলাম, ফিচার ও লেখালেখির ভবিষ্যত’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মে) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইইয়ার) ভবনের কক্ষে দুপুর ২.০০ টায় কর্মশালাটি শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মামুনুর রহমান, অধ্যাপক ইংরেজি বিভাগ ও পরিচালক ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিজম অ্যান্ড হস্পিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার উপদেষ্টা মো. শরিফুল ইসলাম ও বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস. এ. এইচ ওয়ালিউল্লাহ।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আবু তালহা আকাশ।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি মো. শরিফুল ইসলাম বলেন, ‘মানুষ এক দিনে পরিপক্ক্ব হয় না, লিখতে লিখতে একসময় পরিণত লেখক হতে পারবে। আমি আমার কাজ করে যাব, বাকি টা সৃষ্টিকর্তা দিবেন’।

সভাপতি আবু তালহা আকাশ বলেন, ‘দক্ষ লেখক তৈরিতে লেখক ফোরাম প্রতিষ্ঠা পরবর্তী সময় থেকেই নানা আয়োজন করে আসছে।

তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই আয়োজন। আশা করছি এ থেকে নতুন লেখকরা নব উদ্যোমে তাদের যাত্রা শুরু করতে পারবে’।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি।

তরুণ লেখকদের পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করা সহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

Share Now

এই বিভাগের আরও খবর