চীন সফরে গেলেন আওয়ামী লীগের প্রতিনিধি দল

আপডেট: May 25, 2024 |

কুষ্টিয়া জেলা প্রতিনিধি ‌‍‌:চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে প্রশিক্ষণ কর্মশালায় যোগ দিতে চীন গেলেন আওয়ামী লীগের ৫০ সদস্যের একটি প্রতিনিধিদল।

শনিবার (২৫ মে) দুপুরে ২টা ৫৫ মিনিটে দেশত্যাগ করবেন তারা।

মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুষ্টিয়া জেলা মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মেহরুন্নেসা বিউটি বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়ের নেতৃত্বে প্রতিনিধি দলে মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথী, সহ-সভাপতি মেহেরুন্নেসা বিউটি, কার্যকরী সভাপতি শামসুন্নাহার, যুগ্ন সাধারণ সম্পাদক জিনাত ইসলাম সহ আরো অন্যান্য সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগ এবং মহিলা আওয়ামী লীগ, মহিলা শ্রমিক লীগসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ সফরে যাচ্ছেন।

দশ দিনের এ সফরকালে চীনা কমিউনিস্ট পার্টির আয়োজনে বিভিন্ন রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালায় যোগ দেবেন প্রতিনিধি দলের সদস্যরা।

এছাড়া চীনা কমিউনিস্ট পার্টির উচ্চপর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাদের।

মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুষ্টিয়া জেলা মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মেহরুন্নেসা বিউটি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের সঙ্গে ধারাবাহিকভাবে অর্থনৈতিক সম্পর্ক বাড়ানোর পাশাপাশি পার্টি টু পার্টি সম্পর্ক বাড়ানোর অংশ হিসেবে কয়েক বছর ধরে আওয়ামী লীগ নেতাদের আমন্ত্রণ জানিয়ে আসছে চীন।

দশ দিনের এ সফর সুন্দর ও সফলভাবে ওই সমস্ত কর্মসূচিতে অংশগ্রহণ করে দেশে ফিরে আসতে পারে এজন্য দেশবাসীর কাছে দোয়াও চান তিনি।

Share Now

এই বিভাগের আরও খবর