স্কুল ড্রেস না পড়ায় শিক্ষার্থীকে বেধরক মারধর প্রধান শিক্ষকের

আপডেট: May 14, 2024 |

রকিবুল হাসান রিপন, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার এক শিক্ষার্থীর স্কুল ড্রেস না থাকার অভিযোগ এনে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

গতকাল সোমবার ওই উপজেলার আদর্শ উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা মিলন (৩৭) বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই স্কুলের ৭ম শ্রেণির শিক্ষার্থী নাহিদ হাসানের স্কুল ড্রেস ময়লা থাকার কারণে ওই দিন স্কুলে ড্রেস পড়ে আসেনি।

অভিযুক্ত শিক্ষক ওই শিক্ষার্থীর বিরুদ্ধে স্কুল ড্রেস না থাকার অভিযোগ তুলে বেধড়ক মারধর শুরু করেন ও শিক্ষার্থীকে এক ঘন্টা রুমে তালাবন্ধ করে রাখেন ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সোবাহান।

মারধরের কারনে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে অভিভাবকদের খবর দেয় পরে তাকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শিক্ষক দ্বারা নির্মম প্রহারের কারনে ওই স্কুলের শিক্ষার্থীদের মধ্যে আতংক বিরাজ করছে।

অসুস্থ শিক্ষার্থীর বাবা মিলন জানান, স্কুলের ওই শিক্ষক আমার ছেলেকে চোরের মত মেরেছে। তাকে মারধরের সময় অনেক শিক্ষার্থীই ভয়ে স্কুল থেকে পালিয়ে গিয়ে আমায় খবর দেয়।

তাৎক্ষণিক এসে দেখি আমার ছেলে একটি কক্ষে বন্দী অবস্থায় আছেন সেখান থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। এ জঘন্যতম ঘটনার আমি বিচার চাই।

এবিষয়ে অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সোবাহান বলেন, আমি লালমনিরহাটে আছি এ বিষয়ে সাক্ষাতে কথা হবে বলে তিনি ফোনটি কেটে দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন,শিক্ষার্থীকে প্রহারের বিষয়টি দুঃখজনক। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল চন্দ্র মহন্ত বলেন, শিক্ষার্থীকে মারধর সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে সত্যতা মিললে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর