গানের তালে বগুড়ায় হয়ে গেল গরুর র‌্যাম্প শো

আপডেট: December 9, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধিঃ র‍্যাম্প শো মানেই নানা ধরণের পোশাকে মডেলদের ক্যাটওয়াক।

কিন্তু বগুড়ায় টিএমএসএস বিনোদন পার্কে অনুষ্ঠিত হয়েছে ব্যতক্রমী র‍্যাম্প শো, যেখানে গরুরা হেঁটেছে গানের তালে তালে।

শুক্রবার ( ৮ ডিসেম্বর) দুপুর ২ টার দিকে বগুড়া টিএমএসএস বিনোদন পার্কে বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলায় এ র‍্যাম্প শো’র আয়োজন করা হয়।

এসময় গানের তালে তালে শতাধিক গরু হাজার হাজার দর্শনার্থীর সামনে হেঁটেছে। হাটার সময় সাথে থাকা গরুর মালিকেরা তাদের গরুর জাত, বয়স এবং দাম সবাইকে জানিয়ে দেন।

পরে র‍্যাম্প শো শেষে মালিকেরা তাদের,গরু নিজ নিজ স্টলে নিয়ে যান।

শুক্রবার সকাল থেকেই ২১৬ টি স্টলে বিভিন্ন জাতের গরু, মহিষ, ছাগল,দুম্বাসহ অন্যান্য শখের পশু নিয়ে প্রদর্শনী শুরু করেন খামারীরা।

খামারীরা ব্রাহামা,আরসিসি,নর্থ বেঙ্গল গ্রে, শাহীওয়াল, সিজারিয়ান, ভুট্রীসহ দেশি বিদেশি বিভিন্ন জাতের গরু মেলায় এনেছেন।

মেলার মাঠে ক্রেতা ও দর্শনর্থীদের কাছে বেশি আকর্ষণ ছিল ১৪শ কেজি ওজনের অস্ট্রলিয়ান গরুকে ঘিরে। এছাড়াও শিং বড় কয়েটি গরু দেখতে সাধারণ মানুষ ভিড় করেন।

রিয়াদ হাসান এক শিক্ষার্থী বলেন,অনেক মেলা দেখেছি কিন্তু এই প্রথম গরু মেলা দেখলাম। এতো বড় বড় গরু জীবনেও দেখিনি,এই মেলায় এসেই গরুর বিভিন্ন প্রজাতি চিনলাম।

শুভ্রা বিশ্বাস নামে গৃহিনী বলেন,সকালেই ছেলে-মেয়েকে নিয়ে গরু মেলায় আসছি।বাড়ির কাছেই মেলা হচ্ছে তাই এই সুযোগ মিস করিনি।

সিরাজগঞ্জের এনিয়াতপুর থেকে আসা আল আয়মান এগ্রোর মালিক মাসুদ রানা বলেন, ছয়টি গরু এবং কয়েকটি দুম্বা নিয়ে মেলায় অংশ নিয়েছে।

সূরা এগ্রো ফার্মের মালিক রাকিবুল ইসলাম বলেন,এই মেলার মাধ্যমে প্রান্তিক পর্যায়ের খামারীদের সাথে সম্পর্কের মাত্র যুক্ত হবে। এতে করে খামারীরাই লাভবান হবেন।

বগুড়া ভান্ডার এ্যাগ্রো ফার্মের স্বত্বাধিকারী ও উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ বিপ্লব বলেন,মেলায় উত্তরবঙ্গের ১৬টি জেলার খানারীরা তাদের বিভিন্ন জাতের গরু নিয়ে এসেছেন।

এখানে মোট ২১৬ টি স্টল রয়েছে। মেলার প্রধান আকর্ষণ গরুর র‍্যাম শো। যা ইতিমধ্যেই একবার অনুষ্ঠিত হবে।

আজ পর্যন্ত এই মেলা চলবে। মেলার ফাঁকে ফাঁকে গরুর র‍্যাম শো চলবে।

এর আগে সকাল ১১টার দিকে মেলার উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বগুড়া- ৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

বাংলাদেশ ডেইরি ফারমার্স এসোসিয়েশন এর সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড,নাহিদ রশীদ, মৎস্য ও প্রাণি সম্পদ
মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা: এমদাদুল হক তালুকদার, এসিআই,এগ্রোবিজনস এর প্রেসিডেন্ট ড, এফ এইচ আনসারি।

Share Now

এই বিভাগের আরও খবর