প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিভাইজসহ সাত শিক্ষার্থী আটক

আপডেট: December 8, 2023 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ও ডিভাইজসহ ঠাকুরগাঁওয়ে অসৎ উপায় অবলম্বন করায় ৭ জন পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার ( ৮ ডিসেম্বর) সকাল ১০-১১ টা পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা জেলার ৩৭ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়।

এসময় জেলা সদরের বেশকয়েকটি পরীক্ষা কেন্দ্র থেকে প্রশ্নপত্র ও ডিভাইজসহ সাতজনকে আটক করে স্কুল কর্তৃপক্ষ। পরে স্ব স্ব প্রতিষ্ঠান কর্তৃপক্ষ তাদের পুলিশের হাতে সোপর্দ করেন।

আটককৃতদের ১। শ্রী টঙ্কুনাথ বর্মন (৩২), পিতা পঞ্চানন চন্দ্র, সাং- বাজে বকসা , থানা- রানীশংকৈল, ঠাকুরগাঁওকে পুলিশ লাইন্স স্কুল কেন্দ্র হতে, ২। মোঃ সোহানুর রহমান (২৮), পিতা – মোঃ হুমায়ুন কবির, সাং – আলসিয়া, থানা- রানীশংকৈলকে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র হতে, ৩। মোঃ উমর ফারুক (২৯), পিতা- মোঃ আলিম উদ্দিন, সাং – পাটুয়াপাড়া, থানা – পীরগঞ্জকে ঠাকুরগাঁও কালেক্টরেট স্কুল কেন্দ্র হতে, ৪। মোঃ আনোয়ার খালেদ (২৮), পিতা – মোঃ জামান আলী, সাং – আলোক সিপি , থানা – বালিয়াডাঙ্গীকে ঠাকুরগাঁও সরকারি কলেজ কেন্দ্র হতে থেকে গ্রেফতার করা হয়।

জেলা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোতালেব হোসেন বিষয়টি স্বীকার করে আটক শিক্ষার্থীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা তুলে ধরেন।

এসময় শিক্ষা সংশ্লিস্টরা জানান, এ ধরনের কর্মকান্ডে মেধাবিরা পিছিয়ে পরছে।

অন্যদিকে যারা অসাধু উপায়ে পরিক্ষায় অংশ নিচ্ছে তাদের ভবিষ্যত ধংস হচ্ছে। সে কারনে প্রশাসনসহ সকলকে সচেতন হওয়া প্রয়োজন বলে মনে করেন তারা।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মনছুর রহমান জানান, নিয়োগ পরিক্ষায় অংশ নেয়া সরকারি কলেজ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজসহ কয়েকটি কেন্দ্র থেকে সাতজনকে আট করা হয়।

পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক এ বিষয়ে বলেন, জেলার সকল প্রকার অপরাধ দমন ও শান্তি শৃঙ্খলা রক্ষা এবং মাদক নির্মূলে ঠাকুরগাঁও জেলা পুলিশ সদা তৎপর।

গ্রেফতারকৃত ব্যাক্তিদের বিরুদ্ধে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা আইনে ঠাকুরগাঁও সদর থানায় মামলা রুজু করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর