বৃষ্টির কারণে বন্ধ বাংলাদেশ-আফগানিস্তান খেলা

আপডেট: July 16, 2023 |

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে গেছে আফগানিস্তান। ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে ধুঁকতে থাকে আফগানিস্তান। এই অবস্থায় বৃষ্টি বাধায় বন্ধ বাংলাদেশ-আফগান লড়াই। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭.২ ওভারে আফগানিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৩৯ রান। মোহাম্মদ নবি আর ইব্রাহিম জাদরান দুজনই সমান ১১ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। ঠিক পরের বলেও বাউন্ডারি হাঁকাতে চেয়েছিলেন তিনি। কিন্তু বল ব্যাটের কানায় লেগে ফ্লাডলাইটের উপরে উঠে যায়। নিজের বলে নিজেই ক্যাচ তুলে নেন তাসকিন। রহমানউল্লাহর বিদায়ে ৯ রানে প্রথম উইকেট হারায় আফগানরা। আর এই উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়েরের ৫০তম উইকেট পূর্ণ করেন তাসকিন।

গুরবাজের বিদায়ের পর ক্রিজে আসেন ইব্রাহিম জাদরান। হযরতুল্লাহ জাজাইকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ইব্রাহিম। তবে ইনিংসের চতুর্থ ওভারে ফের বোলিংয়ে এসে জাজাইকে সাজঘরে ফেরান তাসকিন। দলীয় ১৬ রানে ৫ বলে ৪ রান করে আউট হন জাজাই।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, শামিম হোসেন, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, ওয়াফাদার মোমান্দ, আজমতউল্লাহ ওমরজাই ও ফজলহক ফারুকী।

প্রসঙ্গত, আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টি ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় শেষ হাসিটা বাংলাদেশেরই ছিল। তাই সিরিজে এগিয়ে থেকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল। এই ম্যাচ জিততে পারলে শিরোপা নিশ্চিত করবে স্বাগতিকরা। অন্যদিকে সফরকারীরা ঘুরে দাঁড়াতে পারলে অন্তত সিরিজ ড্র করে বাড়ি ফিরতে পারবে।

Share Now

এই বিভাগের আরও খবর