বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে ‌পলাশবাড়ীতে ‌‘এসএসসি-৯৬’ ব্যাচের পুনর্মিলনী

আপডেট: April 24, 2023 |

আশরাফু্জ্জামান সরকার, গাইবান্ধা প্রতিনিধি:শৈশব ও বাল্যকালের বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার এসএসসি-৯৬ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৪ এপ্রিল সোমবার পলাশবাড়ী ড্রীমল্যান্ড এডুকেশনাল পার্কে এই আয়োজন করা হয়।

এতে ১৯৯৬ সালের এসএসসি ব্যাচের প্রায় দুই শতাধিক প্রাক্তন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

আয়োজকরা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা ‘৯৬-ব্যাচ পলাশবাড়ী’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলা হয়। সেখানে যুক্ত হন পুরো উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ১৯৯৬ ব্যাচের বন্ধুরা।

এরপর একটি অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়। অনুষ্ঠানে ছিল বাধভাঙা উচ্ছ্বাস। দীর্ঘদিন পর একে অপরকে পেয়ে সেলফি তোলা, গল্প, আড্ডা, স্কুল জীবনের স্মৃতি আওড়ানো, সংসার জীবনের বর্তমান ব্যস্ততা—সব মিলিয়ে একটা প্রাণবন্ত উৎসবে মেতে ওঠেন সবাই। সবার গায়ে ছিল একই রঙের টি-শার্ট।

প্রথমেই পরিচিতি পর্ব, রিক্সা ভ্রমণ, দুপুরের খাবার, নাচ-গান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গান পরিবেশন করেন ৯৬ ব্যাচের বন্ধু ও তাদের পরিবার।

হাইস্কুল-কলেজ জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকবার ঝালিয়ে নেওয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছাড়িয়ে যায় উপজেলার সব শিক্ষার্থী।

এসএসসি-৯৬ ব্যাচের শিক্ষার্থী বিভিন্নজন নানা পেশায় চলে গেছেন, তাদের মধ্যে অনেকে ডাক্তার, প্রকৌশলী, আইনজীবী ,ব্যাংকার, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, বড় রাজনীতিবিদ, সামরিক ও বেসামরিক অফিসার, কেউবা আবার শিক্ষক ও ব্যবসায়ী। কেউবা প্রবাসী। কিন্তু পরিচয় সবার যেন এক, সেটা হলো ‘আমরা স্কুল বন্ধু’।

অনুষ্ঠানের মূল আয়োজক ছিলেন ‘এসএসসি ১৯৯৬’ ব্যাচের বন্ধুরা। তার মধ্যে রয়েছেন সমন্বয়কারী কমিটির আহবায়ক মিল্টন রোডের সুজন দেবনাথ, সদস্য সচিব শিক্ষক দিপেশ, কোষাধ্যক্ষ মোখলেছুর রহমান রিপন, উপজেলা যুবলীগ সেক্রেটারী তুষার সরকার বাবু, বিশিষ্ট ইটভাটা ব্যবসায়ী চপল চৌধুরী, পৌর কাউন্সিলর শিরিনা, মতিন, আর্মি মতিয়ার, ত্বোহা, শাহীন, গোলাম রব্বানী মাস্টার, সরকারী চাকুরে শাওন, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক, প্রেসক্লাব যুগ্ম সাধারন সম্পাদক সাংবাদিক আশরাফুজ্জামান, খন্দকার আবুল হাশেম, বিশিষ্ট ঠিকাদার মাজেদুর মন্ডল, দলিল লেখক মাজেদ প্রধান, প্রাণীসম্পদ ডা. আমিনুল, জিয়াউর রহমান মেডিকেল কলেজের কনসালটেন্ট ডাঃ রিপন তালুকদার, অমৃত কুমার, এমদাদুল, আল আমিন, কালুগাড়ী গ্রামের মাসুদ রানা, ওয়ারিফুর রহমান লিটন, জুয়েল, ডেলিস, মাসুদা, মাসুমা, লিলি, সুবর্ণা, শাহীন, হিরন, তিতু, খাজা, উপজেলা পরিষদ চাকুরে আশরাফুল ইসলামসহ এসএসসি ব্যাচ ১৯৯৬ এর অনেক বন্ধুরা।

আয়োজবৃন্দ জানান, আগামীতেও সব বন্ধু মিলে আমাদের এই ব্যাচকে সাংগঠনিক রূপ দেওয়ার মাধ্যমে আর্থিকভাবে যারা পিছিয়ে আছেন, কিংবা মেধাবী সন্তানদের পড়াশোনায় সহায়তা, বন্ধুদের যেকোনও বিপদে ও আনন্দে পাশে থাকা ও রাষ্ট্রীয় কোনও দুর্যোগে মানবিক কর্মকাণ্ডে মানুষের পাশে থাকবে।

Share Now

এই বিভাগের আরও খবর