বিটিআরসি’র অভিযানে অনুমোদনবিহীন ১৪৭ ফোন জব্দ, আটক ৭

আপডেট: April 15, 2023 |

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে বিটিআরসির অনুমোদনহীন ১৪৭পি মোবাইল ফোনসেট ও ৮৫টি মোবাইল চার্জারসহ ৭ জন চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. তাইজুল ইসলাম (২৩), মো. ইয়াসিন (২১), মো. জাকির (২৭), মো. মামুন (৩৩), মো. আসিফ (২৫), মো. ফারুক হোসাইন (৪০) ও শাহ্পরান শুভ (২৫)।

বৃহস্পতিবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এনফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন টিম ও র‌্যাব-১০ যৌথভাবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের কাসসাফ শপিং সেন্টারে অভিযান চালিয়ে এসব মোবাইল ও চার্জার জব্দসহ ওই চোরাকারবারিদের গ্রেপ্তার করা হয়। সিটি মোবাইল, মনি টেলিকম, থ্রিজি মোবাইল, শাওন টেলিকম, অন্তরা টেলিকম, রবি ফেয়ার, আল মদিনা টেলিকম নামক দোকানগুলোতে অভিযান চালানো হয়।

শুক্রবার র‌্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জব্দ মোবাইল হ্যান্ডসেটের আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ টাকা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা মোবাইল চোরাকারবারি চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন ধরে অবৈধভাবে বিটিআরসির অনুমোদনবিহীন মোবাইল সেট সংগ্রহ করে নারায়ণগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মজুদ, সরবরাহ, ক্রয় বিক্রয় ও প্রদর্শন করছিলেন।

এদিকে বিটিআরসির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোবাইল হ্যান্ডসেটসহ অন্যান্য বেতার যন্ত্রপাতিসমূহের অবৈধ আমদানি, বাজারজাত, বিক্রয় ও বিতরণ বন্ধে বিটিআরসির নিয়মিত অভিযান চলমান থাকবে। গ্রাহককে মোবাইলফোনের বৈধতা যাচাইপূর্বক ক্রয়ের জন্য অনুরোধ করা যাচ্ছে।

এছাড়াও অবৈধ ও অনুমোদনবিহীন যেকোনো ধরনের মোবাইলফোন ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে বিটিআরসির পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে, অন্যথায় কঠোর পদক্ষেপ গৃহীত হবে।

 

Share Now

এই বিভাগের আরও খবর