নাটোরে বাংলা নববর্ষ উদযাপন

আপডেট: April 14, 2023 |

ইমাম হাছাইন পিন্টু নাটোর প্রতিনিধি : নাটোরে জেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসুচির মধ্য দিয়ে পালিত হচ্ছে বাংলা নববর্ষ ১৪৩০ বঙ্গাব্দ।

এ উপলক্ষে আজ শুক্রবার সকালে শহরের মহারাজা জগদীন্দ্র উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রায় জেলা প্রশাসক আবু নাসের ভুঁঞা ও পুলিশ সুপার সাইফুর রহমানের নেতৃত্বে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান নানা প্রতীক নিয়ে অংশ নেয়।

শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার উপ-পরিচালক আশরাফুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি শহরের

গুরুত্বপুর্ন সড়ক ঘুরে নাটোর রাণী ভবানী রাজবাড়ী চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে মুক্তমঞ্চে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়া একই স্থানে আয়োজন করা হয় ৪ দিন ব্যাপী গ্রামীন মেলা।

মেলায় রয়েছে ১২ টি ষ্টল। প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে এই মেলা। শোভাযাত্রা সহ সকল অনুষ্ঠান ও ৪ দিনব্যাপী মেলা নির্বিঘœ করতে পুলিশ প্রশাসন বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। জেলার বিভিন্ন উপজেলাতেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বাংলা নববর্ষ পালন করা হচ্ছে।

এছাড়াও নাটোরের গুরদাসপুরে গুরুদাসপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয়।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে বাংলা নববর্ষ উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আব্দুল কুদ্দুস এমপি নাটোর ৪,গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, গুরুদাসপুর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল মতিন সহ উপজেলার সরকারি কর্মকর্তা স্থানীয় জনপ্রতিনিধি গণমাধ্যম কর্মী বিদ্যালয় শিক্ষার্থী মুক্তিযোদ্ধাগণ প্রমূখ।

Share Now

এই বিভাগের আরও খবর