বগুড়ায় হেলমেট পরা চালকদের মিলছে ফুলের শুভেচ্ছা, না থাকলে জরিমানা

আপডেট: April 14, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া শহরের প্রাণকেন্দ্রে সাতমাথা জিরো পয়েন্টে চেকপোস্ট বসিয়ে রজনীগন্ধার ফুল নিয়ে বসে আছেন কয়েজন পুলিশ সদস্য। মোটরসাইকেল চালকদের যারা হেলমেট পরছেন তারা ফুলের শুভেচ্ছার সঙ্গে পাচ্ছেন ইফতারি সামগ্রী। আর যারা হেলমেট পরেননি তাদের গুনতে হচ্ছে জরিমানা।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত বগুড়া শহরে এভাবেই দায়িত্ব পালন করছেন পুলিশ।

এ সময় হেলমেট পরা চালকদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার(ট্রাফিক) হেলেনা আক্তার।

মূলত সড়ক দুর্ঘটনায় বড় ধরনের ঝুঁকির হাত থেকে রক্ষা এবং সচেতনতা বাড়াতেই
ব্যতিক্রমী এই অভিযান।

পুলিশের কাছ থেকে ফুলের এই শুভেচ্ছা পেয়ে আনন্দিত মোটরসাইকেল চালকেরা।অন্যদিকে যেসব মোটরসাইকেল চালকদের হেলমেট নেই তাদেরকে দিতে হচ্ছে জরিমানা।

হেলমেট পরে ফুলের শুভেচ্ছা পাওয়া শামসুল আলম ও আরিফ হোসেন নামে দু’জন মোটরসাইকেল চালক,বলেন,দুর্ঘটনার হাত থেকে রক্ষার জন্য সব সময় হেলমেট ব্যবহার করি।

আজ পুলিশের কাছ থেকে ফুলের শুভেচ্ছা পেয়ে ভালো লাকছে।পুলিশের এমন উদ্যোগ সবার মধ্যে সচেতনতা বাড়বে।নিজেদের সেফটির জন্য আমাদের সকলেরই হেলমেট পরে রাস্তায় বের হওয়া উচিত।

অতিরিক্ত পুলিশ সুপার(ট্রাফিক) হেলেনা আক্তার জানান,যারা মোটরসাইকেল চালানোর সময় মাথায় হেলমেট থাকেনা সড়ক দুর্ঘটনায় তাদের জীবন বেশি ঝুঁকির মধ্যে থাকে।

মোটরসাইকেল চালানোর সময় হেলমেট পরে যেন সবাই রাস্তায় বের হয় এজন্যই ব্যতিক্রমী এই অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি আরও বলেন,অভিযানে বৈধ কাগজপত্রসহ হেলমেট পরা চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো এবং ইফতারি সামগ্রী দেওয়া হয়। অন্যদিকে যাদের মাথায় হেলমেট নেই তাদের জরিমানা করা হয়েছে।

বগুড়া জেলা পুলিশের সহযোগিতায় সচেতনতা মূলক এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার(ট্রাফিক) হেলেনা আক্তার।

Share Now

এই বিভাগের আরও খবর