দক্ষিণ সুরমায় পুলিশী বাঁধায় বিএনপির অবস্থান কর্মসূচি পালিত, আহত ৩

আপডেট: April 11, 2023 |

সিলেট প্রতিনিধি : সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, দেশের মানুষ ঠিক মত বিদ্যুৎ পাচ্ছেনা, আর সরকার বার বার বিদ্যুতের দাম বাড়াচ্ছে। গ্যাসের প্রেসার নেই, আমাদের মা বোনেরা গ্যাস সংকটে রান্না করতে হিমশিম খাচ্ছেন, আর লুটেরা সরকার বার বার দেশের দাম বাড়াচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ দিশেহারা, চলমান রমজান মাসে দেশের সাধারণ মানুষ পেটভরে সেহরী ও ইফতার করতে পারছেন। আওয়ামী সরকারে সর্বগ্রাসী দুর্নীতির মাধ্যমে দেশে লুটপাট চালিয়ে লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে। এমন অবস্থা থেকে দেশকে বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে দেশনায়ক তারেক রহমান যে ১০ দফা কর্মসূচি ঘোষনা করেন তার বাস্তবায়ন করার কোন বিকল্প নেই। দেশবাসীর ন্যায্য দাবী আদায়ে বিএনপি রাজ পথে আছে, জনগনকে সাথে নিয়ে ১০ দফা দাবী আদায় করা হবে ইনশাআল্লাহ। এই সর্বগ্রাসী ফ্যাসিস্ট সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির কর্মীরা ঘরে ফিরে যাবে না।

সোমবার বিকেলে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিদ্যুৎ, গ্যাস, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবীতে রেলগেইট পয়েন্টে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি আয়োজিত যুগপৎ অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আমরা বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছিনা, আমরা জনগনের ন্যায্য দাবী নিয়ে আন্দোলন করছি। শুধু বিএনপির নেতাকর্মীরাই অতিরিক্ত দামে নিত্যপণ্য ক্রয় করে না, পুলিশ সহ সাধারণ মানুষও এর ভুক্তভোগী। তাই জনতার আন্দোলনে বাঁধা সৃষ্টি না করে জনগনের পাশে দাঁড়ান।

জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক মাহবুব আলম অভিযোগ করে বলেন- কর্মসূচি চলাকালে বিকেল সাড়ে ৩টার দিকে অবস্থান কর্মসূচিতে বাঁধা দেয় পুলিশ। এসময় দলীয় নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুলে। এতে পুলিশের হামলায় বিএনপির ৩ কর্মী আহত হন। তাদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল লতিফ খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন – জেলা বিএনপির সহ সভাপতি ইকবাল বাহার চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম তোরন, উপজেলা সাংগঠনিক সম্পাদক সোহেল ইবনে রানা, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ন আহবায়ক মকসুদুল করিম নুয়েল, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আবু বক্কর সিদ্দিক প্রমূখ।

কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে সিলেট জেলা বিএনপি নেতা মোস্তফা কামাল, এডভোকেট মোস্তাক আহমেদ, মাহবুব আলম, বখতিয়ার আহমদ ইমরান, শাহিন আলম জয়, আসাদ উদ্দিন আসাদ, সামসুর রহমান সুজা, আশরাফুল আলম বাহার, আফতাব উদ্দিন সহ উপজেলা বিএনপি, অঙ্গ-সহযোগী সংঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে, দক্ষিণ সুরমা উপজেলা ছাড়াও সিলেট জেলা ১৩টি উপজেলায় এই অবস্থান কর্মসূচি একযোগে পালিত হয়েছে। কর্মসূচি সমূহ বাস্তায়নের সরাসরি তত্বাবধান করেছে সিলেট জেলা বিএনপি।

উক্ত কর্মসূচি সমূহে সংশ্লিষ্ট উপজেলায় অবস্থানরত জেলা বিএনপির নেতৃবৃন্দ, উপজেলা বিএনপি ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের সর্বস্থরের নেতৃবৃন্দ অংশ নেন।

 

Share Now

এই বিভাগের আরও খবর