প্রধানমন্ত্রীর অনুদান পেয়ে খুশি চারঘাটের জেলেরা

আপডেট: April 10, 2023 |

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: প্রধানমন্ত্রীর অনুদান পেয়ে রাজশাহীর চারঘাট উপজেলার জেলেরা বেশ খুশি। এই জেলাসহ সারাদেশ ব্যাপী ঝাটকা নিধন বন্ধ ঘোষনা করা হয়েছে।

গত ১লা নভেম্বর থেকে শুরু হয়ে আগামী ৩০ জন পর্যন্ত নদীতে মৎস্য শিকার করা যাবে না। এই ঝাটকা বা মৎস্য শিকারে নির্দেশনা অমান্য করলে কঠর আইন প্রয়োগ করা হবে। যার কারনে অসচ্ছল জেলে পরিবারের মধ্যে গবাদী পশু বিতরণ করা হয়েছে।

সোমবার সকাল ১১.৩০টার সময় উপজেলা প্রশাসনের সহযোগিতায় মৎস্য অধীদপ্তর গবাদী পশু বিতরণের আয়োজন করেন। “ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থপনা প্রকল্প এর আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বকনা বাছুর বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, ইউএনও সোহরাব হোসেন।

ওই সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওয়ালি উল্লাহ মোল্লাহ, কৃষি কর্মকর্তা লুৎফুন নাহার, উপজেলা ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন কর্মকর্তা ও চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওয়ালি উল্লাহ মোল্লাহ বলেন, ২৫ সেন্টিমিটারের ছোট মাছকে ঝাটকা বলা হয়। এই ঝাটকা একটি সময় পার করে ইলিশে রূপ নিবে।

অসচ্ছল জেলেরা যেন ঝাটকা নিধন না করে সেই দিক বিবেচনা করে প্রধান মন্ত্রীর অনুদানের টাকায় ৫জন জেলেকে ২৮ হাজার টাকার মূল্যে মোট ১ লক্ষ ৪০ হাজার টাকা মূল্যের ৫টি বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

সুবিধাভোগী শাহিন, সুজন, সমসের, আকবর এবং রবিউল ২৮ হাজার টাকা মূল্যের বকনা বাছুর পেয়ে আনন্দিত। তারা বলেন, আ’লীগ সরকার হওয়ার পর থেকে গরীব ও অসহায় মানুষরা বিভিন্ন সহযোগিতা পাচ্ছে।

উপজেলা চেয়ারম্যান সংক্ষিপ্ত বক্ত্যবে বলেন, আমরা সবায় প্রধানমন্ত্রীর উপকারের কৃতজ্ঞতা প্রকাশ করবো। আজ আ’লীগ সরকারের প্রধান মন্ত্রী আছে বলেই, অসহায় মানুষরা সম্ভাব্য কিছু অনুদান পাচ্ছেন।

Share Now

এই বিভাগের আরও খবর