পাকিস্তানকে হাসির পাত্র বানাচ্ছে সরকার: ইমরান খান

আপডেট: April 10, 2023 |

বর্তমান সরকারের বিভিন্ন আইনি পদক্ষেপের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। এ প্রসঙ্গে কটাক্ষ করে পিটিআই প্রধান বলেন, নিজেদের কাজকর্মের মাধ্যমে আন্তর্জাতিক মহলের সামনে পাকিস্তানকে ঠাট্টার জায়গায় পৌঁছে দিয়েছে এ সরকার।

শনিবার এক টুইটে সরকারের বিরুদ্ধে তার ক্ষোভ উগরে দিয়ে ইমরান লেখেন, শাসকের আসনে বসে থাকা ওই বিপজ্জনক ভাঁড়েরা বুঝতেই পারছে না যে একজন সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভুয়া এফআইআর ও ভুয়া রাষ্ট্রদ্রোহের অভিযোগ তুলে পাকিস্তানের ভাবমূর্তির ক্ষেত্রে কত বড় ক্ষতি করে ফেলছে তারা…। বিশ্ব দরবারের সামনে তারা পাকিস্তানকে হাসির পাত্র করে তুলছে।

পাঞ্জাব প্রদেশের নির্বাচন সংক্রান্ত দেরি নিয়ে চলা মামলায় সুপ্রিম কোর্টের রায় অমান্য করা প্রসঙ্গেও এ দিন মুখ খুলেন ইমরান। তার দাবি, এর ফলে বিদেশি বিনিয়োগকারীদের কাছে ভুল বার্তা যাচ্ছে হয়তো।

ইমরানের টুইট, বিদেশি বিনিয়োগকারীদের কাছে কি বার্তা পৌঁছবে যখন দেশের সরকার খোদ সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মেনে চলছে না? লগ্নিকারীরা তাদের চুক্তির নিরাপত্তা আশা করেন। যার অর্থ, তারা বিচার ব্যবস্থার উপর আস্থা রাখতে চান। সেই প্রেক্ষিতে দাঁড়িয়ে সরকার নিজেই যদি সুপ্রিম কোর্টের রায় অগ্রাহ্য করে তা হলে তারা আর ভরসা পাবেন কোথা থেকে? । সূত্র: আনন্দবাজার

Share Now

এই বিভাগের আরও খবর