বিচার বিভাগ ক্ষতিগ্রস্ত হলে ন্যায়বিচার ক্ষতিগ্রস্ত হবে: প্রধান বিচারপতি

আপডেট: April 9, 2023 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি :ফরিদপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত সাদর সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানে ফরিদপুর আদালতের আমতলায় বিচার প্রার্থীদের জন্য আজ রোববার (৯ এপ্রিল) বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ -এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

পরে আইনজীবী সমিতি ভবনে মতবিনিময় সভায় মন্তব্য প্রদান করেন। এ সময় তিনি বলেন আইনজীবীরা বিচার বিভাগ ও আদালতের অংশ, তাঁদের সাহায্য-সহযোগিতা ছাড়া বিচারিক কার্যক্রম স্বচ্ছন্দে পরিচালনা করা কোনোভাবেই সম্ভব নয়। বিচার বিভাগ ক্ষতিগ্রস্ত হলে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হবে।

ফলে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব হবে না। আইনজীবীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা জুডিসিয়ারির অংশ, আদালতের অংশ, আপনাদের সাহায্য-সহযোগিতা ছাড়া কোনোভাবেই আদালতের কাজকর্ম স্মুথলি রান করা সম্ভব না।

আইনজীবীদের প্রতি অনুরোধ জানিয়ে প্রধান বিচারপতি বলেন, যেহেতু আপনারা আদালতের অংশ, জুডিসিয়ারির অংশ, আপনাদের আদালতকে আপনারা কো-অপারেট করবেন। যাতে করে স্মুথলি বিচারিক কার্যক্রম সম্পাদন করা যায়।

ফরিদপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত সাদর সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. ওয়াহিদুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহিদ বেপারী। এসময় ফরিদপুর জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রধান বিচারপতি জনাব ফয়েজ সিদ্দিকী জেলা সার্কিট হাউজে এসে পৌছালে তাকে হাউজ গার্ড সালামী প্রদান করে ফুল দিয়ে স্বাগত জানান জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার,পুলিশ সুপার মোঃ শাহজাহান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আলী আকবর শেখ।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিপুল চন্দ্র দাস, অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, এবং ফরিদপুর জেলার আইনজীবীবৃন্দ।

Share Now

এই বিভাগের আরও খবর