জার্মান দুর্গে ইংলিশদের ড্র

আপডেট: June 8, 2022 |

উয়েফা নেশন্স লিগে এগিয়ে থেকেও শেষ সময়ের ভুলে জয় হাতছাড়া হয়েছে জার্মানির। ৮৮ মিনিটে পেনাল্টি থেকে গোল আদায় করে জার্মানদের বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইংলিশরা।

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ইয়োনাস হফমানের গোলে জার্মানি এগিয়ে যাওয়ার পর শেষদিকে এসে পেনাল্টিতে সমতা টানেন হ্যারি কেইন।

ম্যাচে বল দখলে অনেকটা পিছিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল ইংল্যান্ড। ৩৭ ভাগ বল দখলে রেখে মোট ১৫টি শট নেয় তারা, যার ৬টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১০ শটের মধ্যে ৬টি লক্ষ্যে রাখতে পারে জার্মানি।

আগের ম্যাচে ধাক্কা খাওয়া ইংল্যান্ড এদিনও শুরুতে ছন্দ ফিরে পেতে বেশ ভুগেছে। সেই সুযোগে শুরু থেকে চাপ বাড়ায় জার্মানি। তবে আক্রমণগুলো গোছানো ছিল না তাদেরও। তাই প্রথমার্ধ গোলশূন্য সমতা নিয়েই শেষ হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় জার্মানি। জসুয়া কিমিখের পাস ডি-বক্সে পেয়ে বুলেট গতির শটে সেটি জালে জড়িয়ে দেন হফমান। বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

পিছিয়ে পড়ে আগ্রাসী হয়ে উঠে ইংল্যান্ড। তিন মিনিট পরই সমতায় ফিরতে পারতো তারা। ম্যাসন মাউন্ডের শট ঝাঁপিয়ে পড়ে কোনোমতে ঠেকান ম্যানুয়েল নয়ার।

অবশেষে ৮৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ইংলিশরা। ডি-বক্সে কেইনকে পেছন থেকে ফাউল করে বসেন ডিফেন্ডার নিকো শ্লটারবেক। ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। নিখুঁত স্পট কিকে জাতীয় দলের হয়ে ৫০তম গোলটি করেন হ্যারি কেইন।

এতে করে স্যার ববি চার্লটনকে পেছনে ফেলে ইংল্যান্ডের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এককভাবে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন কেইন। ৫৩ গোল নিয়ে তালিকার শীর্ষে আছেন ওয়েইন রুনি।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর