রাশিয়া ইউক্রেনে যে কোনও সময় হামলা চালাতে পারে: যুক্তরাষ্ট্র

আপডেট: February 20, 2022 |
print news

রাশিয়া ইউক্রেনে যে কোনও সময় হামলা চালাতে পারে বলে পুনরায় নিশ্চিত করলো যুক্তরাষ্ট্র। এদিকে এই পরিস্থিতিতে পশ্চিমা রাজনীতিবিদরা এই সংকট নিয়ে আলোচনা করতে মিউনিখে মিলিত হয়েছেন।

মার্কিন প্রেস সেক্রেটারি জেন পাসাকি বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন রোববার রাশিয়া-ইউক্রেন সংকট নিয়ে আলোচনার জন্য জাতীয় নিরাপত্তা কাউন্সিলের সাথে এক ব্যতিক্রমী বৈঠকে বসছেন। কারণ, তিনি নিশ্চিত হয়েছেন- কয়েকদিনের মধ্যেই রাশিয়া ইউক্রেনে হামলা চালানোর পরিকল্পনা করেছে।

এছাড়া মিউনিখের নিরাপত্তা সম্মেলনের বিষয়েও তাকে অবহিত করা হয়। এ সম্মেলনে পশ্চিমা প্রতিনিধিরাসহ মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও অংশ নিয়েছিলেন। রাশিয়া-ইউক্রেন সংকটই ছিল এ সম্মেলনে আলোচনার মূল বিষয়।

/পাসাকি আরো বলেন, প্রেসিডেন্টের জাতীয় নিরাপত্তা দল আবারো নিশ্চিত করেছে যে রাশিয়া ইউক্রেনে যে কোন সময় হামলা চালাতে পারে।

তবে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদমির জেলেনস্কি ওয়াশিংনের এ ধরনের নিশ্চিত ধারনার পাল্টা সুরে বলেছেন, আমরা মনে করি না আমাদের আতংকিত হওয়ার প্রয়োজন আছে।

এছাড়া মস্কোও বারবার বলেছে, ইউক্রেনে হামলা চালানোর কোন পরিকল্পনা তাদের নেই। যদিও ইউক্রেন সীমান্ত ঘিরে রাশিয়া লক্ষাধিক সৈন্যের সমাবেশ ঘটিয়েছে।

সূত্র: বাসস

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর