ডিআইইউ’তে প্রথম বারের মতো ইমারজিং ইকোনমিস্ট ফোরামের যাত্রা শুরু

আপডেট: October 21, 2024 |
inbound8555053204082443772
print news

ডিআইইউ প্রতিনিধি: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ( ডিআইইউ) তে প্রথম বারের মতো ইমারজিং ইকোনমিস্ট ফোরাম (ইইএফ) গঠন করা হয়েছে।

এতে মো. মেহেদী হাসান সভাপতি এবং সেতরাতুল মনিরা কে সাধারণ সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের অডিটোরিয়াম কক্ষে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই ইমারজিং ইকোনমিস্ট ফোরামের উদ্বোধন করা হয়।

ইমারজিং ইকোনমিস্ট ফোরাম প্রধান উপদেষ্টা হিসেবে আছেন ইকোনমিক্স বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক বাবর আহম্মেদ, সহযোগী উপদেষ্টা প্রভাষক শামীমা আক্তার বর্ষা, সহযোগী উপদেষ্টা প্রভাষক সজীব ভৌমিক, সহযোগী উপদেষ্টা প্রভাষক মোস্তফা মমীর, সহযোগী উপদেষ্টা প্রভাষক, মো. আবু নোমান, সহযোগী উপদেষ্টা প্রভাষক সাইদা মারিয়া, সহযোগী উপদেষ্টা প্রভাষক কাজী ফরিদা পারভীন।

ইমারজিং ইকোনমিস্ট ফোরাম অন্যন্য সদস্য হলেন,
সিনিয়র সহ-সভাপতি মো. রাকিবুল হাসান, সহ-সভাপতি হাসিব রায়হান খান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম জয়, যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক মো. আবির হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক এস.এম ইয়ামিনুল রহমান, দপ্তর সম্পাদক মো. সালেহ ইসলাম শুভ, সহ-দপ্তর সম্পাদক মো. জাহিদুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক, দীপাঞ্জনী দেবী, অর্থ সম্পাদক নিয়াজিল হোসেন লিমন, সহ-অর্থ সম্পাদক ফয়সালুর রহমান

গবেষণা সম্পাদক শহিদুজ্জামান সেলিম, সহ-গবেষেণা সম্পাদক মো. আজাহারুল ইসলাম, শিক্ষা ও দক্ষতা উন্নয়ন সম্পাদক সিরাজুল হক জিসান, পাঠাগার ও সাহিত্য সম্পাদক মো. সাব্বির আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজমুল হাসান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জোহরা মোস্তফা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ওমর ফারুক, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ডালিম,

সংস্কৃতি ও উৎসব সম্পাদক ফারজানা, সহ-সংস্কৃতি ও উৎসব সম্পাদক খাদিজা পিংকি, সহ-সংস্কৃতি ও উৎসব সম্পাদক ফারজানা আক্তার মিমো, ক্রীড়া সম্পাদক নাজমুল ইসলাম, সহ-ক্রীড়া সম্পাদক আহসান আহমেদ রাব্বি, সহ-ক্রীড়া সম্পাদক মো. রাকিব হোসেন সিকদার, সমাজসেবা ও দূর্যোগ সম্পাদক সুইটি পালমা, সহ-সমাজসেবা ও দূর্যোগ সম্পাদক মুনতাসির আহমেদ আহনাব, কৃষি ও শিল্প সম্পাদক মোছা.উম্মেহানি আক্তার জেসি,

ধর্ম সম্পাদক মো. হাবিবুর রহমান, আপ্যায়ন সম্পাদক ওমর ফারুক আনন্দ, সহ-আপ্যায়ন সম্পাদক মোছা. পারভীন, এবং কার্যকারী সদস্য হিসেবে আছেন, জান্নাতুল ফেরদৌস জয়া, মাহাতাব হোসেন মাহিম, মো. সিয়াম ইসলাম, তাসনুভা তাবাসসুম খানম, আনিকা তাহমিনা অর্নি।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন (ডিআইইউ) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, অ্যাক্টিং ভিসি অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, প্রক্টর এন্ড প্রভোস্ট অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, ইকোনমিক্স বিভাগের বিভাগীয় প্রধান সহ বিভাগের সকল শিক্ষকবৃন্দ।

ইমারজিং ইকোনমিস্ট ফোরামের সভাপতি মো. মেহেদী হাসান বলেন, আমার জন্য আজকের দিন অত্যন্ত গৌরবের। বিভাগের সকল শিক্ষকদের প্রতি আন্তরিক ভালবাসা এবং ইমারজিং ইকোনমিস্ট ফোরাম সব সময় শিক্ষার্থীবান্ধব হয়ে কাজ করবে ।

সবাইকে নিয়ে ফোরামকে অনন্য উচ্চতায় নিয়ে যাবো এবং দেশের প্রকৃত অর্থনীতিবিদ সৃষ্টি করবো।

এছাড়াও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন, আমার বিশ্বাস এই ফোরাম খুব অল্প সময়ের মধ্যে ম্যাচিউর ইকনোমিকস এবং ন্যাশনাল লেভেলে কাজ করবে ।

আমাদের দেশে প্রচুর প্রকৃত অর্থনীতিবিদ প্রয়োজন সেই প্রয়োজন মিটাতে এই ফোরাম কাজ করবে।

উল্লেখ্য, অনুষ্ঠান শেষে কেক কাটা এবং জমকলো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর