এবারের পূজা হবে সবচেয়ে শান্তিপূর্ণ: স্বরাষ্ট্র উপদেষ্টা

আপডেট: October 10, 2024 |
inbound6352424968046552266
print news

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, শারদীয় দুর্গোৎসব ঘিরে নিরাপত্তার দায়িত্ব সরকারের। এবারের পূজা হবে সবচেয় শান্তিপূর্ণ। ৩৬৫ দিনই দেশের মানুষ নিরাপদে থাকবে। মাঝে মাঝে যা ঘটে তা বিচ্ছিন্ন ঘটনা।

আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, এবার পূজা হবে সবচেয়ে শান্তিপূর্ণভাবে। এই সরকার চার কোটি টাকা অনুদান দিয়েছে। পূজার জন্য নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব আমাদের। ১৩ তারিখে দশমী পর্যন্ত বিশেষ নিরাপত্তা থাকবে।

এরপরও সারাদেশে নিরাপত্তা থাকবে। যেখানে যতটা দরকার, সেই পরিমাণ সশস্ত্র বাহিনী দেয়া হয়েছে। সরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ৮ দফা দেয়া হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সেভাবেই কাজ চলছে।

এরআগে সকালে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন বলেন, ‘ধর্মীয় কারণে কারও ওপর অত্যাচার-নির্যাতন হলে শাস্তি নিশ্চিত করা হবে বলে।’

এদিকে শারদীয় দুর্গোৎসব ঘিরে সুযোগ সন্ধানীরা যেন কোনো অপতৎপরতা চালাতে না পারে সে লক্ষ্যে নৌবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন বাহিনীর ভারপ্রাপ্ত প্রধান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। সকালে রাজধানীর শাহীনবাগে রাধাকৃষ্ণ পূজামণ্ডপ পরিদর্শন করে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

নৌবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান বলেন, ‘বাংলাদেশ একটি শান্তিপ্রিয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্ম, বর্ণ ও পেশার মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বসবাস করে। সম্প্রীতির এই মিলন মেলায় নির্বিঘ্নে পূজা উদযাপনে সর্বত্র সুন্দর পরিবেশ বজায় রয়েছে।

‘তবে সুযোগ সন্ধানীরা যেন কোনো অপতৎপরতা চালাতে না পারে সে লক্ষ্যে নৌবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। পূজা উপলক্ষে সকল পূজা মণ্ডপের সুরক্ষার্থে বাহিনীর টহল কার্যক্রম চলমান রয়েছে।’

Share Now

এই বিভাগের আরও খবর