সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মির বিরুদ্ধে এবার রাষ্ট্রদ্রোহ মামলা

আপডেট: October 9, 2024 |
inbound7695382508967015521
print news

আপত্তিকর মন্তব্য করার দায়ে সাময়িক বরখাস্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে এবার রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলা হয়েছে খুলনার আদালতে।

বুধবার (৯ অক্টোবর) মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে মঙ্গলবার (৮ অক্টোবর) আবু সাঈদসহ ছাত্র আন্দোলনে নিহতদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তার বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকির হোসেন মামলাটি আমলে নিয়ে তাপসী তাবাসসুম ঊর্মিকে আগামী ২৮ নভেম্বর আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।

প্রসঙ্গত, ফেসবুকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মি।

এ ঘটনায় রোববার (৬ অক্টোবর) প্রথমে তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করে সরকার। পরে সোমবার (৭ অক্টোবর) তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মানসুর হোসাইন জানান, তাপসী তাবাসসুম ঊর্মিকে ওএসডি করার পর সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর