লক্ষ্মীপুরে নার্সদের কর্মবিরতিতে রোগীদের ভোগান্তি

আপডেট: October 9, 2024 |
inbound7318333402327315314
print news

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং কাউন্সিলে নার্সদের পদায়ন করার দাবিতে লক্ষ্মীপুরে কর্মবিরতি পালন করেন নার্সরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই কর্মবিরতি চলাকালে লক্ষ্মীপুর সদর হাসপাতালের চিকিৎসাধীনরা ভোগান্তিতে পড়েন।

বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নার্সিং ও মিডওয়াইফারী সংস্কার পরিষদের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। এজন্য সকাল থেকে কাজে যোগ না দিয়ে জেলা সদর হাসপাতালের সামনে সমবেত হন আন্দোলনকারীরা।

এ সময় বক্তব্য রাখেন, জেলা সদর হাসপাতালের নার্সিং সুপারভাইজার মোসা: রেহেনা বেগম, সিনিয়র স্টাফ নার্স ময়না বেগম, বিবি জহুরা বেগম, ফাতেহা বেগম, লায়লা বেগম। এসময় সদর হাসপাতালের কর্মরত নার্সরা উপস্থিত ছিলেন।

তাদের অভিযোগ, নার্সিং অধিদপ্তরের মহাপরিচালক এবং পরিচালক পদগুলো কেবল নার্সদেরই জন্য। অথচ আমলারা ওই পদগুলোতে বসে নার্সদের সঙ্গে চরম অন্যায় করছেন।

তাই নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং কাউন্সিল থেকে প্রশাসন ক্যাডারদের অপসারণ করে অভিজ্ঞ ও দক্ষ নার্সদের পদায়ন করার দাবি জানান তারা।

এদিকে নার্সদের কর্মবিরতির ফলে সকাল থেকে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীরা ভোগান্তিতে পড়েন। রোগীদের অভিযোগ, নার্সরা কেউ ভিতরে নেই। ওনারা সবাই কর্মবিরতিতে গেছেন। চিকিৎসা পাচ্ছি না। আমাদের খুব কষ্ট হচ্ছে।

তবে জেলা সিভিল সার্জন ডা: আহমেদ কবীর দাবি করেন, কর্মবিরতির সময় জরুরি ও মুমূর্ষ রোগীদের সেবায় জরুরি স্কোয়াড করে সেবা দেয়া হয়েছে। রোগীরা কিছুটা ভোগান্তি পোহাতে হচ্ছে।

Share Now

এই বিভাগের আরও খবর