টিসিবির পণ্য না পেয়ে ক্ষুব্ধ কার্ডধারিরা, ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রশাসনের

আপডেট: October 8, 2024 |
inbound4207004867788697943
print news

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে শতাধিক কার্ডধারির টিসিবির পণ্য উধাও,পণ্য না পেয়ে ক্ষুব্ধ কার্ডধারিরা। টিসিবির তালিকায় তেল, চাল ও ডাল না পেয়ে হতাশ হয়েছেন কার্ডধারিরা। তবে এসব পণ্য কথায় গেছে তা খতিয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন প্রশাসন।

গতকাল রোববার (৬ সেপ্টেম্বর) দুপুরে জেলার পৌরশহরের সাত নং ওয়ার্ডের কার্ডধারীদের মাঝে টিসিবির পন্য বিক্রির সময় এ ঘটনা ঘটে। এতে তোলপাড় সৃস্টি হয়।

এসময় টিসিবির পন্য নিতে আসা অভাবী মানুষগুলোর উপড় চড়াও হন ডিলারের কয়েকজন দালাল ও সহযোগীরা। এতে আরো বেশি ক্ষুদ্ধ হয়ে উঠেন ঘন্টার পর ঘন্টা অপেক্ষমান ভুক্তভোগীরা।

জানা গেছে, ঠাকুরগাঁও পৌরসভা চত্বরে সরকারের বরাদ্দকৃত টিসিবির পন্য বিতরণ করছিলেন বদরুদদ্দৌজা চৌধুরী নামে এক ডিলার।

গরীব দুঃখী মানুষেরা সময়মত টিসিবির পন্য নিতে আসলে আগেই শতাধিক কার্ডধারীর মালামাল তেল, চাল, ডাল বিক্রি হয়েছে বলে জানানো হয় ডিলারের পক্ষ থেকে আর এমন খবরে হতাশ হয়ে পরেন সুবিধাভোগীরা।

কার্ডধারীরা এসময় জানান, কার্ড ছাড়া পন্য কাকে দিয়েছে ডিলার জানেন। গরীবের মাল কে নিয়ে গেছে তিনিই জবাব দিবেন। তা না করে বলছে মালামাল শেষ এটা কোন কথা।

আমরা এর সুরাহা চাই। সেই সাথে ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানান তারা।

এসময় শতাধিক কার্ডধারিকে পন্য না দিলে তৈরি হয় উত্তেজনা। আর এমন খবর পেয়ে সংবাদকর্মীরা ছুটে গেলে ডিলারের কয়েকজন দালাল ও তার সহযোগীরা ক্যামরা ছিনিয়ে নেয়ার চেস্টা চালায়। তাদের এমন কর্মকান্ডে ক্ষুদ্ধ হয়ে উঠেন কার্ডধারিরাও।

এসময় সংশ্লিস্ট ওয়ার্ডের টিসিবি ডিলার বদরুদদ্দৌজা চৌধুরী জানান, তাদের সব মাল পৌর কর্তৃৃপক্ষ নিয়ে গেছে। আমি কি করবো। পরে দেখি কার্ড নিয়ে একে একে হাজির। এখানে আমার কি করার বলে দায় সারেন।

তবে দীর্ঘ সময় অতিক্রমের পর ঘটনাস্থলে ছুটে আসেন প্রশাসনের কর্মকর্তাগন। কার্ডধারিদের আশস্ত করে খুতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথা জানান অতিরিক্ত জেলা প্রশাসক সরদার মোস্তফা শাহিন।

পন্যের জন্য রাত আটটা পর্যন্ত কেন বসে থাকবেন কার্ডধারিরা। তাই টিসিবির পন্য উধাও হওয়ার ঘটনা তন্দন্ত করে সংশ্লিস্ট কর্তৃপক্ষ ও দালালসহ সহযোগীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আগামীতে এধরনের ঘটনা বন্ধ হবে না বলে মত স্থানীয়দের।

Share Now

এই বিভাগের আরও খবর