টেষ্টে বাংলাদেশের পরাজয়ের জন্য ব্যাটসম্যানদের দোষ দিলেন সুনীল গাভাস্কার

আপডেট: October 2, 2024 |

ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যর দায়িত্ব পালন করা সুনীল গাভাস্কার বাংলাদেশের ব্যাটসম্যানদের কড়া সমালোচনা করেছেন। কানপুরে বৃষ্টিবিঘ্নিত টেস্ট যেভাবে হেরেছে বাংলাদেশ তা কল্পনাকেও হার মানায়।
বৃষ্টিতে ম্যাচের আট সেশন পুরোপুরি নষ্ট হয়। এরপর যতটুকু খেলা হয়েছে তাতে একক অধিপত্য বজায় রেখে ম্যাচ জিতে নেয় ভারত। তা-ও এক সেশনে আগে খেলা ফিনিশড। টেস্ট ক্রিকেটে দ্রুততম দলীয় পঞ্চাশ, একশ, দুইশর রেকর্ড গড়েছে ভারত। ব্যাটিংয়ের সঙ্গে বোলাররাও ছিলেন দারুণ। দ্রুততম সময়ে বাংলাদেশকে দুইবার অলআউট করেন বুমরাহ, সিরাজ, অশ্বিন, মিরাজরা।
বাংলাদেশ ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে। এ পরাজয়ের জন্য গাভাস্কার বাংলাদেশের ব্যাটসম্যানদের দুষছেন। প্রোডাকশনকে দেওয়া সাক্ষাৎকারে গাভাস্কার বলেছেন, ‘আমি মনে করি, তারা হয়তো ভুলে গেছে এটা টেস্ট ম্যাচ। তাদের হাতে প্রচুর সময় ছিল। যদিও টেস্টের শেষ দিন তবুও অজস্র ভুল করেছে তারা। কিছু কিছু শট আমরা দেখেছি…যেমন শান্তর শটটা– সে কী করতে চেয়েছিল? হ্যাঁ এ ধরণের শট যখন ব্যাটে-বলে হবে তখন ঠিকঠাক। কিন্তু আউট হলেও প্রশ্ন উঠে, সে কী করতে চেয়েছে।’
রবীন্দ্র জাদেজার বল রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন শান্ত। ফিফটি ছোঁয়ার পর সাদমান গালিতে ক্যাচ দেন। সাকিব বল চেক করতে গিয়ে ফিরতি ক্যাচ দেন জাদেজাকে।
ভারতের মাটিতে প্রথম বাংলাদেশি ওপেনার হিসেবে ফিফটি পেয়েছিলেন সাদমান। দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং দৃঢ়তায় তুলে নেন ফিফটি। কিন্তু মাইলফলক ছোঁয়ার পরপরই স্লিপে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে ফেরেন এই ওপেনার।
থিতু হওয়ার তার আরো দায়িত্ব নেওয়া উচিত ছিল বলে মনে করছেন গাভাস্কার, ‘সাদমান ফিফটি ছোঁয়ার পর আলসেমি শটে নিজের উইকেট বিলিয়ে আসেন। ওসব ভুল না করলে সেঞ্চুরি তুলে নেওয়ার সুযোগ ছিল’।

Share Now

এই বিভাগের আরও খবর